Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

শেখ হাসিনার সফরে আমন্ত্রণ না পাওয়ায় সরকারের তীব্র সমালোচনা মমতার

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা চার দিনের রাষ্ট্রীয় সফরের সময় “আমন্ত্রণ না জানানোয়” ভারতের কেন্দ্রীয় সরকারের তীব্র সমালোচনা করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০২২, ০৭:৫৫ পিএম

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা চার দিনের রাষ্ট্রীয় সফরের সময় “আমন্ত্রণ না জানানোয়” ভারতের কেন্দ্রীয় সরকারের তীব্র সমালোচনা করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আমার সম্পর্ক বরাবরই ভালো, কিন্তু সরকার আমাকে তার (শেখ হাসিনা) সফরের সময় আমন্ত্রণ জানায়নি।”

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) কলকাতায় তৃণমূল কংগ্রেসের এক সভায় সমর্থকদের উদ্দেশে বক্তব্য দেওয়ার সময় এসব কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা বলেন, “উনি (শেখ হাসিনা) পুজোয় চিঠি দিয়ে ও আমাকে শাড়ি পাঠান, আমিও পাঠাই। আম পাঠাই, হাসিনা’জি ইলিশ মাছ পাঠান। আমাদের এমনই সম্পর্ক। হাসিনা’জি নিজে দেখা করার ইচ্ছে প্রকাশ করেছেন কিন্তু এই প্রথম দেখলাম বাংলাদেশ থেকে প্রধানমন্ত্রী এসেছেন ভারতে আর বাংলা বাদ।”

তিনি আরও বলেন, “আমি একটি সংবাদমাধ্যমে হাসিনা’জির বক্তব্য দেখলাম। সেখানেই উনার ইচ্ছের কথা শুনলাম। আমি কৃতজ্ঞ উনি আমার সঙ্গে দেখা করতে চেয়েছিলেন।”

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আমি বৈদেশিক বিষয় নিয়ে কথা বলতে চাই না। কিন্তু আমি লক্ষ্য করেছি যে, যখনই আমাকে কোনো বিদেশী দেশ থেকে আমন্ত্রণ জানানো হয় কেন্দ্রীয় সরকার আমাকে থামানোর চেষ্টা করে। আমি জানতে চাই, কেন্দ্রীয় সরকার বিদেশী বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে আমার সাক্ষাৎ নিয়ে এত চিন্তিত কেন।”

উল্লেখ্য, প্রধানমন্ত্রী তার চার দিনব্যাপী ভারত সফর শেষ করে রাজস্থানের রাজধানী জয়পুর ত্যাগ করেছেন। বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেল সাড়ে ৫টায় (বাংলাদেশ সময় বিকাল ৬টায়) প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট জয়পুর আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

রাজস্থানের শিক্ষামন্ত্রী বুলাকি দাস কাল্লা ও ভারতে বাংলাদেশের হাইকমিশনার মুহাম্মদ ইমরান বিমানবন্দরে তাকে বিদায় জানান। ফ্লাইটটি রাত ৮টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে।

About

Popular Links