Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফেসবুকে নারীর আবেদন দেখে সহায়তা দিলেন পুলিশ কমিশনার

ওই নারীর সন্তানদের হাতে এক বছরের শিক্ষা উপকরণ ও এক বছরের শিক্ষাখরচ বাবদ নগদ অর্থ সহায়তা তুলে দেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার কৃষ্ণ পদ রায়

আপডেট : ১০ সেপ্টেম্বর ২০২২, ০৯:৫৮ পিএম

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ফেসবুক পেজের একটি পোস্টে অসহায় এক মা তার তিন মেয়ের পড়ালেখার সাহায্যের জন্য আবেদন জানিয়ে কমেন্ট করেন। কমেন্ট বক্সে তিনি জানান, তিন মেয়ের পড়ালেখার খরচ চালাতে মানুষের কাছে হাত পাততে হচ্ছে।

আর সেই কমেন্ট নজরে আসে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার কৃষ্ণ পদ রায়ের। সঙ্গে সঙ্গে তিনি ওই পরিবারের খোঁজ নিতে নির্দেশ দেন। এরপর শিক্ষা উপকরণসহ আর্থিক সহায়তা তুলে দেন ওই পরিবারটির হাতে।

শনিবার (১০ সেপ্টেম্বর) দুপুর ১২টায় সিএমপি কমিশনার তার নিজ কার্যালয়ে তাদের হাতে এক বছরের শিক্ষা উপকরণ ও এক বছরের শিক্ষাখরচ বাবদ নগদ অর্থ সহায়তা তুলে দেন। এ কার্যক্রমে সহায়তা করে স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের এডিসি (জনসংযোগ) আরাফাতুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে অনলাইন সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউন।

তিনি জানান, গত ৭ সেপ্টেম্বর সিএমপি ও বিদ্যানন্দ ফাউন্ডেশনের উদ্যোগে নগরের কর্মহীন ও নিম্ন আয়ের মানুষের জন্য চালু হয় “এক টাকায় কেনার আনন্দ” নামক একটি অভিনব বিপণিবিতান। যে বাজারে এক টাকা দিয়ে কাপড় ও ১০ টাকা দিয়ে নিত্যপ্রয়োজনীয় গ্রোসারি আইটেম কেনা যায়।

তিনি আরও জানান, সিএমপি ও বিদ্যানন্দের একটি ভ্রাম্যমাণ সুপারশপ শহরের বিভিন্ন বস্তিতে বস্তিতে ঘুরে বেড়াচ্ছে এক টাকায় বাজারের কাস্টমারের খোঁজে।

About

Popular Links