Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

জেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হচ্ছেন ১৯ জন

এছাড়া কিশোরগঞ্জ ও চাঁদপুরে চেয়ারম্যান পদে সর্বোচ্চ ছয়জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন

আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২২, ১০:২৬ এএম

আসন্ন জেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় ১৯ জন চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হতে চলেছেন।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে ৬১ জেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন মোট ১৬২ জন।

আর সাধারণ সদস্য পদে ১,৯৮৩ জন এবং সংরক্ষিত সদস্য পদে ৭১৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা ইসি সচিবালয়ে তথ্য পাঠিয়েছেন।

চেয়ারম্যান পদে একক প্রার্থী থাকা ১৯ জেলা হচ্ছে- গোপালগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ, ঝালকাঠি, টাঙ্গাইল, ঠাকুরগাঁও, নওগাঁ, নারায়ণগঞ্জ, ফেনী, বরগুনা, বাগেরহাট, ভোলা, মাদারীপুর, মুন্সীগঞ্জ, মৌলভীবাজার, লক্ষ্মীপুর, লালমনিরহাট, শরীয়তপুর, সিরাজগঞ্জ ও সিলেট।

এছাড়া কিশোরগঞ্জ ও চাঁদপুরে চেয়ারম্যান পদে সর্বোচ্চ ছয়জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

গত ২৩ আগস্ট তিন পার্বত্য জেলা বাদ দিয়ে দেশের ৬১তম জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। এ ভোট হবে ১৭ অক্টোবর। ইউনিয়ন পরিষদ, পৌরসভা, উপজেলা ও সিটি করপোরেশনের নির্বাচিত প্রতিনিধিরা ভোট দেবেন এ নির্বাচনে।

এদিকে, দেশের ৬১টি জেলা পরিষদে চেয়ারম্যান পদে প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। শনিবার গণভবনে দলের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভায় প্রার্থী চূড়ান্ত করা হয়।

About

Popular Links