Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

জিএমপি’র প্রতিষ্ঠাবার্ষিকীতে বেলুন বিস্ফোরণের ঘটনায় তদন্ত কমিটি

এই দুর্ঘটনায় আহত হয়েই চিকিৎসাধীন কৌতুক অভিনেতা আবু হেনা রনি

আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২২, ০২:১৫ পিএম

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে গ্যাসবেলুন বিস্ফোরণে দগ্ধ কৌতুক অভিনেতা আবু হেনা রনির শ্বাসনালী ও এক কান পুড়ে গেছে, তিনি শঙ্কামুক্ত নন বলে জানিয়েছেন চিকিৎসক। তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। 

এ ঘটনায় চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে পুলিশ। 

শুক্রবার রাতে জিএমপির ডিসি (উপ-কমিশনার, উত্তর) আবু তোরাব শামসুর রহমানকে প্রধান করে চার সদস্যের কমিটি গঠন করেন জিএমপি কমিশনার। কমিটির অন্য সদস্যরা হলেন এডিসি (উত্তর) রেদোয়ান আহমেদ, এসি প্রসিকিউশন ফাহিম আশজাদ ও গাজীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম। তিন কার্যদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।


আরও পড়ুন- গ্যাসবেলুন বিস্ফোরণে কৌতুক অভিনেতা আবু হেনা রনি দগ্ধ


জিএমপির সহকারী কমিশনার (মিডিয়া) আবু সায়েম নয়ন ঢাকা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বেলুন বিস্ফোরণের ঘটনায় আহত পাঁচজনের মধ্যে রনি ছাড়া বাকিরা পুলিশ সদস্য (কনস্টেবল)।

শনিবার দুপুরে ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্পের পরিদর্শক ইনচার্জ বাচ্চু মিয়া শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেনের বরাত দিয়ে জানান, আবু হেনা রনি শঙ্কামুক্ত নন। এখনই কিছু বলা সম্ভব নয়। তারা সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তার শরীরের ২৫% পুড়ে গেছে। আমাদের আরও অপেক্ষা করতে হবে। আবু হেনা রনির সঙ্গে দগ্ধ জিল্লুর রহমান (৩২) নামে আরেকজন যুবকও আইসিইউতে চিকিৎসাধীন। তার শরীরের ১৯% দগ্ধ হয়ে শ্বাসনালী পুড়ে গেছে।


আরও পড়ুন- নিবিড় পরিচর্যা কেন্দ্রে আবু হেনা রনি, নন শঙ্কামুক্ত


শুক্রবার সন্ধ্যায় গাজীপুর জেলা পুলিশ লাইন মাঠে জিএমপি’র চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বেলুন বিস্ফোরণে আবু হেনা রনি ছাড়াও আরও চারজন দগ্ধ হন। রনিসহ তিনজনকে আশঙ্কাজনক অবস্থায় বার্ন ইন্সটিটিউটে পাঠানো হয়। চিকিৎসাধীন আরেকজন হলেন মোশাররফ হোসেন।

এদিকে, জিএমপি কমিশনার মোল্যা নজরুল ইসলামের দাবি, কৌতুক অভিনেতা আবু হেনা রনির শরীরের ৫% পুড়ে গেছে এবং অন্যরা সবাই শংকামুক্ত। কিন্তু চিকিৎসকরা জানান, রনির শরীরের ২৫% এবং জিল্লুরের ১৯% পুড়ে গেছে। তাদের দুজনের শ্বাসনালীও ক্ষতিগ্রস্ত হয়েছে। অন্যরা শংকামুক্ত।

About

Popular Links