Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

চবি ছাত্রলীগের অবরোধ প্রত্যাহার

এরপর থেকে বিশ্ববিদ্যালয়ের ফটক ও পরিবহন অফিসে তালা দিলে প্রশাসন ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসান

আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২২, ০৭:১৬ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির মেয়াদ বাড়ানোর দাবিতে ডাকা অবরোধ প্রত্যাহার করা হয়েছে। অবরোধ তুলে নেওয়ার পর শাটল ও বিশ্ববিদ্যালয়ের যান চলাচল স্বাভাবিক হয়।

সোমবার (২০ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনের নির্দেশে অবরোধ প্রত্যাহার করা হয় বলে জানান আন্দোলনকারীরা।

অবরোধ প্রত্যাহারের বিষয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি প্রদীপ চক্রবর্তী দুর্জয় ঢাকা ট্রিবিউনকে বলেন, “আমাদের নেতা আ জ ম নাছির উদ্দিনের নির্দেশে আমরা শিক্ষার পরিবেশ রক্ষায় এই অবরোধ প্রত্যাহার করেছি। আমাদের দাবি নিয়ে তিনি কেন্দ্রীয় ছাত্রলীগের সঙ্গে কথা বলবেন।”

প্রতিষ্ঠানটির প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া জানান, বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের বাস এবং শাটল ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। মঙ্গলবার অবরোধকারীদের বিষয়ে তাদের সিদ্ধান্ত জানাবে কর্তৃপক্ষ।”

এদিকে চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসান বলেন, “এখন থেকে বিশ্ববিদ্যালয়ের ফটক ও পরিবহন অফিসে তালা দেওয়া যাবে না। কেউ প্রধান ফটকে তালা দিলে তার বিরুদ্ধে প্রশাসন ব্যবস্থা নেবে।”

বিশ্ববিদ্যালয় প্রশাসন এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করবে বলেও জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের কমিটি পুনর্গঠন-বর্ধিত করার দাবিতে ১৯ সেপ্টেম্বর অবরোধের ডাক দেওয়া দেয় একাংশের নেতাকর্মীরা। ওইদিন সকালে ৮টার দিকে একদল ছাত্রনেতা-কর্মী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে ক্লাস-পরীক্ষা বন্ধ করে বিক্ষোভ শুরু করে।

বিক্ষুব্ধ ছাত্রলীগ নেতাকর্মীরা কমিটিতে পদসহ তিন দফা দাবি জানান।

প্রসঙ্গত, তিন বছর পর গত ৩১ জুলাই ছাত্রলীগের চবি ইউনিটের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

About

Popular Links