Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাংলাদেশ এমবিএ অ্যাসোসিয়েশনের দশম সাধারণ সভা অনুষ্ঠিত

বাংলাদেশ এমবিএ অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) নির্বাচিত নতুন নির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে

আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০২২, ০২:৫৭ পিএম

বাংলাদেশ এমবিএ অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) দশম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৪ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ) অডিটোরিয়ামে অনুষ্ঠিত সভায় সংগঠনটির নির্বাচিত নতুন নির্বাহী কমিটি ঘোষণা করা হয়।

এছাড়া অনুষ্ঠানে বিএমবিএ’র প্রকাশনায় বাংলাদেশে প্রথমবারের মতো প্রকাশিত দেশি প্রতিষ্ঠান ও ব্র্যান্ডদের নিয়ে একটি বিজনেস কেস বুকের আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন করা হয়।

বিদায়ী নির্বাহী কমিটির পরিচালনায় অনুষ্ঠিত সাধারণ সভা ও নির্বাচনে নতুন নির্বাহী কমিটিতে নাজমুল হাসান পাপন এমপি সভাপতি পুনর্নির্বাচিত হয়েছেন। আর সাধারণ সম্পাদক হয়েছেন সাইফ আই মাহমুদ। 

এছাড়া দেশের প্রথিতযশা পেশাজীবী, ব্যবসায়িক ও করপোরেট নেতারা এই নির্বাহী কমিটিসহ বিএমবিএ-এর সঙ্গে যুক্ত আছেন।

সাধারণ সভায় প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ-এর পরিচালক অধ্যাপক মোহাম্মদ আব্দুল মোমেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিএইচপি গ্রুপের চেয়ারম্যান সুফি মিজানুর রহমান এবং আকিজ ভেঞ্চার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সৈয়দ আলমগীর। আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম,  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মিজানুর রহমান, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, দেশি ও বহুজাতিক প্রতিষ্ঠানের প্রধান শীর্ষ কর্তাসহ এমবিএ পেশাজীবিরা।

বাংলাদেশ এমবিএ অ্যাসোসিয়েশন (বিএমবিএ) বাংলাদেশের এমবিএ ডিগ্রীধারীদের সবচেয়ে পুরোনো ও ঐতিহ্যবাহী সংগঠন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএর শুরুর দিককার এমবিএ ডিগ্রীধারী এবং করাচি বিশ্ববিদ্যালয়ের আইবিএ, হার্ভার্ড বিজনেস স্কুল, ওয়ার্টন বিজনেস স্কুল ও স্ট্যানফোর্ড বিজনেস স্কুলের মতো শিক্ষা প্রতিষ্ঠানের বাংলাদেশি এমবিএদের নিয়ে ১৯৮৬ সালে এই সংগঠন যাত্রা শুরু করে। বর্তমানে এর সঙ্গে যুক্ত হয়েছেন দেশের শীর্ষ শিক্ষাপ্রতিষ্ঠানের এমবিএ ডিগ্রিধারীরা।   

বিএমবিএ তাদের প্রতিষ্ঠাকালীন উদ্দেশ্যের সঙ্গে প্রতিজ্ঞাবদ্ধ থেকে দেশের এমবিএ ডিগ্রিধারী পেশাজীবিদের পেশাগত উন্নয়নে কাজ করছে। একই সঙ্গে এই সংগঠন দেশের ব্যবসায় খাত ও এ সংক্রান্ত সরকারি কার্যক্রমে পরামর্শ ও সহায়তার মাধ্যমে জাতীয় নীতিনির্ধারণী কার্যক্রমে অংশগ্রহণ করে যাচ্ছে।  

About

Popular Links