Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

মহাসড়কে তিন চাকার গাড়ি বন্ধের সুপারিশ সংসদীয় কমিটির

স্মার্ট ড্রাইভিং লাইসেন্স ছাপানো ও বিতরণের বিষয়ে অসন্তোষ প্রকাশ করে সংসদীয় পর্যবেক্ষক কমিটি

আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:১১ পিএম

একটি সংসদীয় পর্যবেক্ষক কমিটি সড়কে নিরাপত্তা নিশ্চিত করার জন্য দেশের আট বিভাগের মহাসড়কে অবৈধ ব্যাটারিচালিত তিন চাকার গাড়ি চালানো বন্ধ করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার সুপারিশ করেছে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) জাতীয় সংসদ ভবনে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১৫তম সভায় চেয়ারম্যান রওশন আরা মান্নান এমপির সভাপতিত্বে এ সুপারিশ করা হয়।

কমিটি আটটি বিভাগের বিভাগীয় কমিশনার, ডেপুটি ইন্সপেক্টর জেনারেল এবং পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (হাইওয়ে) সমন্বয়ে মন্ত্রণালয়কে পদক্ষেপ নিতে বলা হয়েছে।

বৈঠকে গাজীপুরকে রাজধানীর সঙ্গে যুক্ত করার চলমান বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের সর্বশেষ কার্যক্রম ও অগ্রগতি নিয়েও বিস্তারিত আলোচনা করা হয়।

এছাড়া স্মার্ট ড্রাইভিং লাইসেন্স ছাপানো ও বিতরণের বিষয়ে অসন্তোষ প্রকাশ করে কমিটি শিগগিরই বিতরণ প্রক্রিয়া সম্পর্কে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানাতে বলেছে। এতে সড়ক ও জনপথ বিভাগের নবনিযুক্ত কর্মচারীদের প্রশিক্ষণের বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপের সুপারিশ করা হয়েছে।

এসময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ কমিটির সদস্য এনামুল হক, আবু জাহির, রেজওয়ান আহমেদ তৌফিক, সেলিম উদ্দিন ও শেখ সালাহউদ্দিন উপস্থিত ছিলেন।

About

Popular Links