Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

সিল-সই জালিয়াতির অভিযোগে কারাগারে ভূমি কর্মকর্তা

সিল ও স্বাক্ষর জালিয়াতি করে জাল নামপত্তন ও খতিয়ান তৈরির অভিযোগে ২০২০ সালে সাতক্ষীরা স্পেশাল ট্রাইব্যুনালে মামলা করেন আইনজীবী আজিবর রহমান

আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১:৪৫ পিএম

সিল ও স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে জমির ভুয়া নামপত্তন ও খতিয়ান তৈরির অভিযোগে শ্যামনগর উপজেলার উপ-সহকারী ভূমি কর্মকর্তা শেখ আবু সুফিয়ানকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (২৬ সেপ্টেম্বর) খুলনা বিভাগীয় স্পেশাল জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে শুনানি শেষে বিচারক ড. ওয়াহিদুজ্জামান শিকদার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী অ্যাডভোকেট মজিবর রহমান।

আরও পড়ুন- পঞ্চগড়ে নৌকাডুবি: মৃতের সংখ্যা বেড়ে ৫০

তিনি জানান, শ্যামনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আহসান উল্লাহ শরিফির সিল ও স্বাক্ষর জালিয়াতি করে জাল নামপত্তন ও খতিয়ান তৈরির অভিযোগে ২০২০ সালে আবু সুফিয়ানের বিরুদ্ধে সাতক্ষীরা স্পেশাল ট্রাইব্যুনালে মামলা করেন আইনজীবী আজিবর রহমান। তিনি তার বাবার নামের জমি নামপত্তন করাতে গেলে উপ-সহকারী ভূমি কর্মকর্তা আবু সুফিয়ান জাল-জালিয়াতি করে ভুয়া কাগজপত্র দেন।

তিনি আরও জানান, এই অভিযোগে মামলার পর তদন্ত শেষে স্বাক্ষর জাল প্রমাণিত হয়। এর ফলে চলতি বছরের ১৬ জুন দুদক, খুলনার উপ-সহকারী পরিচালক খন্দকার কামরুজ্জামান আদালতে শেখ আবু সুফিয়ানের বিরুদ্ধে চার্জশিট দেন। এই মামলায় জামিন নিতে এলে তাকে কারাগারে পাঠানো হয়।

About

Popular Links