Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রধানমন্ত্রীর নেতৃত্বের প্রশংসা করে বিশেষ প্রকাশনা

বিশ্বের অন্যতম স্বনামধন্য ও প্রভাবশালী বই প্রকাশক ব্রুকল্যান্ডস নিউ মিডিয়া ২৫ বছরেরও বেশি সময় ধরে বিশ্বের শীর্ষস্থানীয় প্রাইভেট ও পাবলিক কর্পোরেশন, বহুজাতিক, গ্লোবাল ব্র্যান্ড, রাষ্ট্রপ্রধান, সরকারি সংস্থা, মন্ত্রণালয়, বেসরকারি সংস্থা এবং বিশিষ্ট ব্যবসায়ী ও সরকারি নেতাদের ওপর স্মারক বই প্রকাশ করে আসছে

আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৫:৪৬ পিএম

বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় বই প্রকাশক ব্রুকল্যান্ডস নিউ মিডিয়া বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে একটি বিশেষ প্রকাশনা উন্মোচন করেছে। যেখানে দেশের ভবিষ্যৎ উন্নয়ন ও টেকসই প্রবৃদ্ধির জন্য প্রধানমন্ত্রীর অসাধারণ দৃষ্টিভঙ্গি ও নেতৃত্বের ওপর আলোকপাত করা হয়েছে।

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যভিত্তিক এই প্রকাশক বইটির শিরোনাম দিয়েছেন “সেলিব্রেটিং দ্য ভিশন অ্যান্ড লিডারশিপ অব হার এক্সেলেন্সি শেখ হাসিনা, প্রাইম মিনিস্টার অব দ্য পিপলস রিপাবলিক অব বাংলাদেশ”।

ব্রুকল্যান্ডস নিউ মিডিয়া প্রকাশনাটি স্বাধীনভাবে বের করা হয়েছে বলে দাবি জানিয়েছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “এই নিরপেক্ষ ও বস্তুনিষ্ঠ প্রকাশনাটিতে বাংলাদেশের প্রধানমন্ত্রীর অসাধারণ দূরদর্শিতা ও নেতৃত্ব এবং তার অফিসকালীন সময়ের একটি ওভারভিউ, ভবিষ্যৎ উন্নয়ন ও টেকসই প্রবৃদ্ধির পরিকল্পনা প্রদান করা হয়েছে।”

বুধবার (২৮ সেপ্টেম্বর) পালিত হবে শেখ হাসিনার ৭৬তম জন্মদিন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ ফজিলাতুন নেছা মুজিবের পাঁচ সন্তানের মধ্যে শেখ হাসিনা সবার বড়। ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন তিনি।

ব্রুকল্যান্ডস নিউ মিডিয়া বলেছে যে, “১৯৭১ সালে স্বাধীনতা লাভের পর থেকে বাংলাদেশ যথেষ্ট রাজনৈতিক ও অর্থনৈতিক পরিবর্তনের মধ্য দিয়ে গেছে এবং সাম্প্রতিক বছরগুলোতে দেশটি এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে সবচেয়ে দ্রুত বর্ধনশীল অর্থনীতির দেশে পরিণত হয়ে আরও উন্নয়নের জন্য অভাবনীয় অগ্রগতি করেছে।”

এতে বলা হয়েছে, “শেখ হাসিনার নেতৃত্বে... সরকার দারিদ্র্য, গৃহহীনতা ও নিরক্ষরতা দূরীকরণ, আয়ু বৃদ্ধি এবং তার ভিশন ২০৪১ কৌশল অনুসারে খাদ্য উৎপাদন বৃদ্ধির জন্য প্রচেষ্টা অব্যাহত রেখেছে, যেহেতু আগামী দুই দশকে বাংলাদেশকে একটি উন্নত অর্থনীতির দেশে রূপান্তর করতে চায়।”



শেখ হাসিনা ১৯৮৬ সালে বিরোধীদলীয় নেতা হিসেবে সংসদে প্রবেশ করেন এবং ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। দেশ স্বাধীন হওয়ার পর থেকে তিনিই প্রথম ব্যক্তি হিসেবে পুরো পাঁচ বছরের মেয়াদ সম্পন্ন করেন। আওয়ামী লীগ ২০০৮ সালের নির্বাচনে জয়লাভ করার পর তার দ্বিতীয় মেয়াদ ২০০৯ সালে শুরু হয়। ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনের পর তিনি একই দায়িত্বে বহাল আছেন।

প্রকাশক বলেন, “ভিশন ২০৪১ এর লক্ষ্য অর্জনের জন্য তার সরকার এখন শিল্পায়ন, কৃষি খাতের সংস্কার, উচ্চ উৎপাদনশীলতা, রপ্তানি, নগর উন্নয়ন, জ্বালানি, অবকাঠামো, টেকসই প্রবৃদ্ধি এবং জ্ঞান-ভিত্তিক অর্থনীতি উন্নয়নসহ অগ্রাধিকারের সঙ্গে প্রেক্ষিত পরিকল্পনা ২০২১-২০৪১ বাস্তবায়ন করছে।”

এই পরিকল্পনার চারটি মূল স্তম্ভ হল শাসন, গণতন্ত্রীকরণ, বিকেন্দ্রীকরণ এবং সক্ষমতা বৃদ্ধি।

ব্রুকল্যান্ডস নিউ মিডিয়া জানিয়েছে, “শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার টেকসই প্রবৃদ্ধির জন্য তার কৌশল বাস্তবায়ন অব্যাহত রাখলে বাংলাদেশ অবশ্যই আগামী অনেক বছর ধরে আরও সমৃদ্ধির পথে এগিয়ে যাবে।”

প্রকাশক সম্পাদকীয়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহকারী প্রেস সচিব এ.বি.এম. সরওয়ার-ই-আলম সরকারের সহায়তার কথা স্বীকার করেন।

বিক্রয়ের জন্য প্রকাশনাটি পাওয়া যাবে এই ঠিকানায়

বিশ্বের অন্যতম স্বনামধন্য ও প্রভাবশালী বই প্রকাশক ব্রুকল্যান্ডস নিউ মিডিয়া ২৫ বছরেরও বেশি সময় ধরে বিশ্বের শীর্ষস্থানীয় প্রাইভেট ও পাবলিক কর্পোরেশন, বহুজাতিক, গ্লোবাল ব্র্যান্ড, রাষ্ট্রপ্রধান, সরকারি সংস্থা, মন্ত্রণালয়, বেসরকারি সংস্থা এবং বিশিষ্ট ব্যবসায়ী ও সরকারি নেতাদের ওপর স্মারক বই প্রকাশ করে আসছে। ব্রুকল্যান্ডস নিউ মিডিয়া দ্বারা প্রকাশিত সকল প্রকাশনা স্বাধীন, নিরপেক্ষ ও বস্তুনিষ্ঠ এবং বিশ্বব্যাপী স্বীকৃত সর্বোচ্চ পেশাদার সম্পাদকীয় মান মেনে চলে।

About

Popular Links