Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

শ্বাসনালীতে মায়ের বুকের দুধ আটকে শিশুর মৃত্যু

একমাত্র মেয়ের এমন করুণ মৃত্যুতে বাকরুদ্ধ বাবা-মাসহ পুরো পরিবার

আপডেট : ০৬ অক্টোবর ২০২২, ১০:২১ পিএম

সাতক্ষীরার তালা উপজেলায় মায়ের বুকের দুধ পান করার সময় শ্বাসনালীতে দুধ আটকে ১০ মাস বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। শিশু নাফিজা নগরঘাটা ইউনিয়নের পশ্চিমপাড়া এলাকায় মো. কামরুল ইসলাম ও হাফিজা দম্পতির একমাত্র মেয়ে।

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) দুপুরে দুধ খাওয়ানোর সময় শ্বাসনালীতে আটকে যায়। পরে দ্রুত চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

এ বিষয়ে আল মামুন নামের এক প্রতিবেশী জানান, ২০১৯ সালে তালা উপজেলার নগরঘাটা ইউনিয়নের ওছিম উদ্দিনের ছেলে কামরুল ইসলামের সঙ্গে কলারোয়া উপজেলার সোনাবাড়িয়া এলাকার আনারুল ইসলামের মেয়ে হাফিজা বেগমের বিয়ে হয়। চলতি বছরের জানুয়ারি মাসে নাফিজার জন্ম হয়।

আরও পড়ুন- স্বাস্থ্যমন্ত্রী: টিকা মেয়াদোত্তীর্ণ হবে না

নগরঘাটা ইউনিয়নের চেয়ারম্যান কামরুজ্জামান লিপু বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, “রাত সাড়ে ৯টায় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে। একমাত্র মেয়ের এমন করুণ মৃত্যুতে বাকরুদ্ধ ওই দম্পতিসহ তার পরিবার। শিশুটির বাড়িতে চলছে শোকের মাতম।”

এ বিষয়ে সাতক্ষীরা শিশু হাসপাতালের চিকিৎসক আবুল বাশার আরমান ঢাকা ট্রিবিউনকে বলেন, “শিশুর দুধ খাওয়ানোর সময় শোবার অসুবিধার কারণে শ্বাসনালীতে অতিরিক্ত দুধ প্রবেশ করলে মৃত্যু হতে পারে।”

পাটকেলঘাটা থানার পরিদর্শক বিশ্বজিৎ মণ্ডল বলেন, “বিষয়টি আমাকে কেউ জানায়নি। আপনার কাছ থেকেই শুনলাম। বিষয়টি খোঁজ নিচ্ছি।”

About

Popular Links