Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

পদ্মা সেতু দিয়ে টুঙ্গিপাড়া যাবেন রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী

সকাল সোয়া ৭টায় গণভবন থেকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৈতৃক বাড়ির উদ্দেশে রওনা হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা

আপডেট : ০৭ অক্টোবর ২০২২, ০৯:৪৮ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা সড়কপথে একসঙ্গে গোপালগঞ্জে যাচ্ছেন।

শুক্রবার (৭ অক্টোবর) সকাল ৭টা ৪২ মিনিটে প্রধানমন্ত্রীর গাড়িবহর পদ্মা সেতুতে টোল দিয়ে টোল প্লাজা অতিক্রম করে। এসময় বহরের ১৭টি গাড়ির টোল পরিশোধ করেন শেখ রেহানা। তারা ৭টা ৪৯ মিনিটে সেতু পার হন।

এর আগে সকাল সোয়া ৭টায় গণভবন থেকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৈতৃক বাড়ির উদ্দেশে রওনা হন তারা।

এদিকে, শুক্রবার সড়কপথে পদ্মা সেতু পাড়ি দিয়ে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় যাবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এ তথ্য জানিয়েছেন রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবদীন।

শুক্রবার (৭ অক্টোবর) বেলা পৌনে ২টায় টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রাষ্ট্রপতির যাত্রা শুরু করার কথা রয়েছে।

মো. জয়নাল আবদীন জানান, গোপালগঞ্জ সফরে রাষ্ট্রপতির সঙ্গে থাকবেন তার পারিবারিক সদস্য ও রাষ্ট্রপতির কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা। রাষ্ট্রপ্রধান জাতির পিতার সমাধিসৌধে উপস্থিত হওয়ার পর সেখানে তাকে অভ্যর্থনা জানাবেন স্থানীয় গণ্যমান্য নেতৃবৃন্দ ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

রাষ্ট্রপতি হামিদ সমাধি সৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন এবং ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশগ্রহণ করবেন। মোনাজাত শেষে তিনি পরিদর্শন বইয়ে স্বাক্ষর করবেন।

পরে রাষ্ট্রপতি মোটর শোভাযাত্রা সহকারে জাতির পিতার সমাধিসৌধ টুঙ্গিপাড়া থেকে কালনা সেতু এলাকা পরিদর্শন করবেন। সেখান থেকে মাদারীপুর জেলার শিবচরে মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরীর কবর জিয়ারত এবং মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজ ও মসজিদ পরিদর্শন করবেন। 

সন্ধ্যা ৭টার পরে শোভাযাত্রা সহকারে ঢাকা ফেরার কথা রয়েছে।

About

Popular Links