Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঢাবি শিক্ষক সমিতি নির্বাচন: আওয়ামীপন্থীদের নিরঙ্কুশ জয়

১৫টি পদের মধ্যে ১৪টিতেই জয়ী হয়েছে নীল দল

আপডেট : ০৪ ডিসেম্বর ২০১৮, ০৮:২৯ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে বিএনপিপন্থী শিক্ষকদের প্যানেল সাদা দলকে হারিয়ে বিপুলভাবে জয়ী হয়েছে আওয়ামী লীগপন্থী শিক্ষকদের প্যানেল নীল দল।

মঙ্গলবার অনুষ্ঠিত ভোটে কার্যকরী পরিষদের ১৫টি পদের মধ্যে ১৪টিতেই জয়ী হয়েছে নীল দল।

দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম পুনর্নির্বাচিত হয়েছেন।

নীল দল থেকে অধ্যাপক কামাল ১০৩৬ ভোট পান এবং তার প্রতিদ্বন্দ্বী সাদা দল থেকে অধ্যাপক আখতার হোসেন খান পান ৪৫৩ ভোট।

এছাড়া সাধারণ সম্পাদক পদে সাদা দলের অধ্যাপক লুৎফর রহমান পান ৬৮৯ ভোট এবং নীল দল থেকে অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম ৮০৫ ভোট পেয়ে জয় লাভ করেন। 

বিএনপিপন্থী সাদা দলের প্রার্থীদের মধ্যে শুধু কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক মো. হাসানুজ্জামান সদস্য পদে জয় লাভ করেছেন।

নির্বাচনে শিক্ষক সমিতির ১ হাজার ৯৮৮ জন ভোটারের মধ্যে ১ হাজার ৫৫১ জন ভোটার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট প্রদান করেন।

বিকালে বিশ্ববিদ্যালয় ক্লাবে নির্বাচনের ফল ঘোষণা করেন রসায়ন বিভাগের অধ্যাপক ও নির্বাচন কমিশনার অধ্যাপক তোফায়েল আহমেদ চৌধুরী।

নির্বাচনী আরও যারা জয়ী হয়েছেন তারা হলেন- সহসভাপতি পদে উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. ইমদাদুল হক, যুগ্ম সম্পাদক পদে ইংরেজি বিভাগের অধ্যাপক তাজিন আজিজ চৌধুরী, কোষাধ্যক্ষ পদে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, সদস্য পদে গণিত বিভাগের অধ্যাপক চন্দ্রনাথ পোদ্দার, সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক জিনাত হুদা, অঙ্কন ও চিত্রায়ণ বিভাগের অধ্যাপক নিসার হোসেন, লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটের অধ্যাপক মো. আফতাব আলী শেখ, ক্রিমিনোলজি বিভাগের অধ্যাপক মো. জিয়াউর রহমান, পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক মো. নিজামুল হক ভূঁইয়া, সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক সাদেকা হালিম, অণুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক সাবিতা রিজওয়ানা রহমান এবং বাংলা বিভাগের অধ্যাপক সৌমিত্র শেখর নির্বাচিত হয়েছেন।


About

Popular Links