Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

সিইসি: সামান্য ভুল বোঝাবুঝি থেকে ডিসি-এসপিদের হইচই

এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, ‘এ বিষয়ে একটুও কথা বলব না। এগুলো নিয়ে অনেক আলোচনা হয়েছে। খামোখা এত কথা বলার প্রয়োজন নেই’

আপডেট : ১১ অক্টোবর ২০২২, ০৭:৫৫ পিএম

নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকের দিন জেলা প্রশাসক (ডিসি) ও পুলিশ সুপারদের (এসপি) মধ্যে যে ঘটনা ঘটেছে সেটা “সামান্য ভুল বোঝাবুঝি” বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেন, “এ নিয়ে খামোখা এত কথা বলার প্রয়োজন নেই।”

মঙ্গলবার (১১ অক্টোবর) রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, “এ বিষয়ে একটুও কথা বলব না। এগুলো নিয়ে অনেক আলোচনা হয়েছে। খামোখা এত কথা বলার প্রয়োজন নেই। আগামীর দিকে তাকান। ওখানে কিছু হয়নি। হয়তো সামান্য একটু ভুল বোঝাবুঝি হয়েছে। এটা নিয়ে এত মাতামাতির দরকার নেই।”

এর আগে ৮ অক্টোবর আসন্ন জেলা পরিষদ ও বিভিন্ন নির্বাচন উপলক্ষে ডিসি-এসপিদের নিয়ে সভা করে নির্বাচন কমিশন। সভায় জ্বালানি খাতে বরাদ্দ বাড়ানোর প্রসঙ্গ তুললে ক্ষোভ প্রকাশ করেন নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান। একই সঙ্গে গাইবান্ধা-৫ উপনির্বাচন ও জেলা পরিষদ নির্বাচনে তিনি আচরণবিধি প্রতিপালনে জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের কার্যকর পদক্ষেপ গ্রহণ না করার বিষয়টি তুলে ধরেন। বক্তব্যের সময় প্রশাসন ও পুলিশ কর্মকর্তাদের অনেকেই হইচই করতে শুরু করেন। একপর্যায়ে বক্তব্য শেষ না করেই ডায়াস ছেড়ে নিজ আসনে ফিরে যান নির্বাচন কমিশনার।

About

Popular Links