Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

কাভার্ডভ্যানে গ্যাস নেওয়ার সময় সিলিন্ডার বিস্ফোরণ, দগ্ধ ৫

সিলিন্ডার বিস্ফোরণের পর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে কমপক্ষে এক ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল

আপডেট : ১৩ অক্টোবর ২০২২, ১১:৫৭ পিএম

গাজীপুর মহানগরের বড়বাড়ি এলাকায় ওহায়েদ ফিলিং স্টেশনে গ্যাস নেওয়ার সময় একটি কাভার্ডভ্যানে সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে দগ্ধ হয়েছেন কমপক্ষে সাতজন।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে কাভার্ডভ্যানটি পুড়ে গেছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

দগ্ধরা হচ্ছেন- আল আমীন, সিরাজুল, পারভেজ, আনোয়ারুল, আজিজুল, মিঠু ও অজ্ঞাত একজন।

দগ্ধ পাঁচ জনকে চিকিৎসা দিয়ে শেখ হাসিনা বার্ন ইউনিটে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন টঙ্গীর তায়রুন্নেছা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মইনুল ইসলাম।

তিনি জানান, পাঁচজনের মধ্যে তিনজনের ৮০%-এর বেশি এবং বাকি দুইজনের মধ্যে একজনের ৬০% ও অপরজন ৪০% দগ্ধ হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ওই ফিলিং স্টেশনে একটি কাভার্ডভ্যানের ভেতরে থাকা সিলিন্ডারে গ্যাস নেওয়া হচ্ছিল। সিলিন্ডারগুলোর কমপক্ষে পাঁচ ফুট উচ্চতার। ওই সময় যে সিলিন্ডারে গ্যাস নেওয়া হচ্ছিল সেটি বিস্ফোরিত হয়। ফলে মুহূর্তের মধ্যে কাভার্ডভ্যানে আগুন ধরে যায়। বাকি সিলিন্ডারগুলো বিস্ফোরণের আশঙ্কায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কসহ আশপাশের এলাকা ফাঁকা হয়ে যায়।

স্থানীয়রা জানান, ঘটনার পর ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভানোর কাজ শুরু করে। ওই সময় মহাসড়কে কমপক্ষে এক ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। আগুনে দগ্ধ সাত জনকে তায়রুন্নেছা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

বিষয়টি ঢাকা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন টঙ্গী ফায়ার সার্ভিস স্টেশনের জ্যেষ্ঠ কর্মকর্তা ইকবাল হাসান। তিনি জানান, খবর পেয়ে প্রথমে টঙ্গী থেকে তিনটি ও পরে গাজীপুর একটিসহ মোট চারটি ইউনিট ঘটনাস্থলে যায়। রাত সাড়ে ৮টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। কাভার্ডভ্যানের ভেতর ১০০টি সিলিন্ডার ছিল।

গাজীপুর মহানগরের গাছা থানার ওসি ইব্রাহীম হোসেন ঢাকা ট্রিবিউনকে জানান, আগুনে আল আমিন, পারভেজ ও অজ্ঞাত একজনসহ তিনজন দগ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। তাদেরকে প্রথমে টঙ্গীর তায়রুন্নেছা মেডিকেল ও পরে ঢাকার শেখ হাসিনা বার্ন ইউনিটে পাঠানো হয়েছে।

About

Popular Links