Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

বান্দরবান থেকে পর্যটকদের ফেরত পাঠানো হচ্ছে

দুর্গম পাহাড়ি এলাকাগুলোতে সশস্ত্র সন্ত্রাসীদের তৎপরতা বেড়ে যাওয়ায় বান্দরবানের রুমা ও রোয়াংছড়ির সীমান্তবর্তী রাঙামাটির বিলাইছড়িতে সপ্তাহ ধরে সন্ত্রাস নির্মূলে অভিযান পরিচালনা করছে যৌথ বাহিনী

আপডেট : ১৮ অক্টোবর ২০২২, ০২:০৯ পিএম

যৌথ বাহিনীর অভিযানের কারণে বান্দরবান-রুমা সড়কের মিলনছড়ি এলাকা থেকে পর্যটকদের ফেরত পাঠানো হচ্ছে।

মঙ্গলবার (১৮ অক্টোবর) সকাল থেকে ওই সড়ক থেকে পর্যটকদের ফেরত পাঠানো হচ্ছে।স্থানীয় প্রশাসনের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে অনলাইন সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দুর্গম পাহাড়ি এলাকাগুলোতে সশস্ত্র সন্ত্রাসীদের তৎপরতা বেড়ে যাওয়ায় বান্দরবানের রুমা ও রোয়াংছড়ির সীমান্তবর্তী রাঙামাটির বিলাইছড়িতে সপ্তাহ ধরে সন্ত্রাস নির্মূলে অভিযান পরিচালনা করছে যৌথ বাহিনী। 

এ কারণে বান্দরবানে ভ্রমণে আসা পর্যটকদের নিরাপত্তার স্বার্থে সোমবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় রুমা ও রোয়াংছড়ির পর্যটন কেন্দ্রগুলো ভ্রমণে নিরুৎসাহিত করে স্থানীয় প্রশাসন।

এরপর, মঙ্গলবার সকাল থেকে এসব উপজেলায় ভ্রমণের উদ্দেশ্যে রওনা দেওয়া পর্যটকদের বান্দরবান সদর এলাকার বান্দরবান-রুমা সড়কের মিলনছড়ি পুলিশ ফাঁড়ি থেকে ফেরত পাঠাচ্ছে পুলিশ প্রশাসন।

বান্দরবান জিপ-মাইক্রোবাস মালিক সমিতির সভাপতি নাছিরুল আলম বাংলা ট্রিবিউনকে বলেন, “সোমবার রুমা ও রোয়াংছড়ি উপজেলায় পর্যটক ভ্রমণে নিরুৎসাহিত করেছিল প্রশাসন। আজ সকাল থেকে বান্দরবান সদর এলাকার রুমা সড়কের  মিলনছড়ি এলাকা থেকে পর্যটকবাহী সব গাড়ি ফেরত পাঠাচ্ছে প্রশাসন।”

এ বিষয়ে বান্দরবান ট‌্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার নাহিদ বলেন, ‘পর্যটকদের ফিরিয়ে দেওয়ার বিষয়টি শুনেছি। অফিসিয়ালি এখনও এ নিয়ে কোনো চিঠি পাইনি। খোঁজখবর নিয়ে বিস্তারিত পরে জানাবো।”

About

Popular Links