Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

আইনমন্ত্রী: নতুন আইন বাস্তবায়নের সময় কিছু অপব্যবহারের অভিযোগ পাওয়া যায়

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, ‘প্রতিটি দেশে যেকোনো নতুন আইন বাস্তবায়নের সময় কিছু অপব্যবহারের অভিযোগ পাওয়া যায়। যখন অপব্যবহার হয় তখন আইন সংশোধনের বিষয়টি আসে’

আপডেট : ২২ অক্টোবর ২০২২, ০৪:৩৪ পিএম

বাংলাদেশের ডিজিটাল নিরাপত্তা আইনের (ডিএসএ) মাধ্যমে যেকোনো অপব্যবহার বন্ধে সরকার সজাগ রয়েছে বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, “প্রতিটি দেশে যেকোনো নতুন আইন বাস্তবায়নের সময় কিছু অপব্যবহারের অভিযোগ পাওয়া যায়। যখন অপব্যবহার হয় তখন আইন সংশোধনের বিষয়টি আসে।”

শনিবার (২২ অক্টোবর) রাজধানীতে এডিটরস গিল্ডের সভাপতি ও একাত্তর টেলিভিশনের এডিটর-ইন-চিফ মোজাম্মেল বাবুর পরিচালনায় ডিএসএ-তে এক আলোচনায় এ কথা বলেন তিনি।

আইনমন্ত্রী আরও বলেন, “কোনো সংশোধনীর প্রয়োজন হলে আমরা তা করব।” তিনি অবশ্য বলেছেন যে কোনো আইনে সংশোধন আনা একটি দীর্ঘ প্রক্রিয়া এবং সরকার প্রক্রিয়াটিকে সংক্ষিপ্ত করতে পারে।

মন্ত্রী বলেন, “ডিএসএ নিয়ে একটা ধারণা তৈরি হয়েছে এবং সরকার এ বিষয়ে সচেতন। সরকার সবার কথা শুনছে এবং সমস্যা সমাধানের চেষ্টা করছে।”

বাংলাদেশের ডিজিটাল নিরাপত্তা আইন সম্পর্কে আলোচনা সভায় মানবাধিকার কর্মী অ্যাডভোকেট জেড আই খান পান্না, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চু, আর্টিকেল-১৯ এর দক্ষিণ এশিয়া ও বাংলাদেশের আঞ্চলিক পরিচালক ফারুক ফয়সাল, চলচ্চিত্র নির্মাতা কমর আহমেদ সাইমন, প্রথম আলোর যুগ্ম সম্পাদক সোহরাব হাসান, সাংবাদিক সৈয়দ ইশতিয়াক রেজা প্রমুখ বক্তব্য দেন।

About

Popular Links