Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

লাঠি নয়, জিএমপির হাতে আজ রজনীগন্ধা

সাধারণ যাত্রী ও পদচারীদের মাঝে সচেতনতামূলক লিফলেট, স্টিকার ও রজনীগন্ধা ফুল বিতরণ করা হয়

আপডেট : ২২ অক্টোবর ২০২২, ০৬:০০ পিএম

জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে সচেতনতামূলক প্রচারণাসহ চালক, হেলপার ও যাত্রীদের মধ্যে রজনীগন্ধা ফুল বিতরণ করেছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) ট্রাফিক বিভাগ।

শনিবার (২২ অক্টোবর) সকাল ৯টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত এই কার্যক্রম অনুষ্ঠিত হয়।

কার্যক্রমের অংশ হিসেবে গাজীপুর মহানগরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের জনগুরুত্বপূর্ণ মোড় চান্দনা চৌরাস্তা, টঙ্গী, চেরাগ আলী কলেজ গেট এবং বোর্ড বাজার এলাকায় প্রচারণা ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

জিএমপি’র ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) আলমগীর হোসেন জানান, সচেতনতামূলক প্রচারণায় সড়ক দুর্ঘটনা রোধে পরিবহনের মালিক, চালক, হেলপার ও প্রতিনিধিদের সড়ক পরিবহন আইন-২০১৮ মেনে চলার আহ্বান জানানো হয়েছে। সাধারণ যাত্রী ও পদচারীদের মাঝে সচেতনতামূলক লিফলেট, স্টিকার ও রজনীগন্ধা ফুল বিতরণ করা হয়। পাশাপাশি সংশ্লিষ্ট সবার প্রতি গতিসীমা মেনে চলা, ওভারটেকিং না করা, ফুটওভার ব্রিজ ব্যবহার করা, উল্টো পথে চলাচল না করা, চলাচলের সময় মোবাইল ফোন ব্যবহার না করা, উচ্চশব্দে হর্ন না বাজানোর পরামর্শ দেওয়া হয়েছে।

ডিসি আলমগীর হোসেন ও সহকারী কমিশনার (এসি) আহসানুল হকের তত্ত্বাবধানে ট্রাফিক ইন্সপেক্টর, সার্জেন্ট এবং অন্যান্য পুলিশ সদস্যদের উপস্থিতিতে এসব কার্যক্রম অনুষ্ঠিত হয়।

About

Popular Links