Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

আদালত ভবনের লিফট বিকল, আটকে পড়েন পিপি-পুলিশসহ ১০জন

কুষ্টিয়া চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের নিচতলা ও দ্বিতীয় তলার মাঝামাঝি জায়গায় লিফটটি থেমে গিয়েছিল

আপডেট : ২৩ অক্টোবর ২০২২, ০৯:৫৪ পিএম

চলতে চলতে হঠাৎ বিকল হয়ে এক জায়গায় দাঁড়িয়েছিল কুষ্টিয়া চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বহুতল ভবনের লিফট। এ সময় প্রায় ৩০ মিনিট ধরে  ভেতরে আটকে পড়েন আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি), পুলিশ সদস্যসহ ১০ জন।

রবিবার (২৩ অক্টোবর) বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা তাদের উদ্ধার করেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স দপ্তরের কুষ্টিয়ার সিনিয়র স্টেশন অফিসার মো. খুরশিদ আনোয়ার ঢাকা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

খোরশেদ আনোয়ার বলেন, “এক আইনজীবী ফোন করে জানান, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের লিফটে কয়েকজন আটকা পড়েছেন। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লিফটে আটকে পড়া আইনজীবী, পুলিশসহ ১০ জনকে উদ্ধার করা হয়। তারা প্রায় আধা ঘণ্টা লিফটের ভেতরে আটকে ছিলেন।”

তিনি আরও বলেন, “ভবনের নিচতলা ও দ্বিতীয় তলার মাঝামাঝি জায়গায় লিফটটি থেমে গিয়েছিল। দরজা ভেঙে একে একে সবাইকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে।”

লিফটে আটকে পড়া কুষ্টিয়া আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট আব্দুল হালিম ঢাকা ট্রিবিউনকে বলেন, “বেলা ১১টার দিকে লিফটে করে উপরে উঠছিলাম। এ সময় প্রথম তলা ও দ্বিতীয় তলার মাঝামাঝি জায়গায় লিফট বিকল হয়ে যায়। প্রায় আধা ঘণ্টা আমরা লিফটে আটকে ছিলাম।”

তিনি আরও বলেন, “আদালতের টেকনিশিয়ানরা চেষ্টা করে লিফট সচল করতে ব্যর্থ হলে পুলিশ ও ফায়ার সার্ভিসে কল করা হয়। ফায়ার সার্ভিস কর্মীরা এসে লিফট ভেঙে আমাদের উদ্ধার করেন।” 

লিফটে আটকে থাকার সময়টি খুবই আতঙ্কে কেটেছে বলে জানান এই আইনজীবী।

About

Popular Links