Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

যাত্রীবাহী বাসের ওপর ভেঙে পড়লো বিলবোর্ড

এক্সপ্রেসওয়ের দুই পাশে বিলবোর্ড হয়ে উঠেছে ঝুঁকির আরেক নাম

আপডেট : ২৫ অক্টোবর ২০২২, ০৪:৪৩ পিএম

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় ঘূর্ণিঝড় সিত্রাংয়ের তাণ্ডবে দুটি যাত্রীবাহী বাসের ওপরে একটি বিশালাকৃতির বিলবোর্ড ভেঙে পড়েছে। তবে বাস দুটিতে বেশি যাত্রী না থাকায় বড় ধরনের দুর্ঘটনা ঘটেনি।

সোমবার (২৪ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে বিশালাকৃতির বিলবোর্ডটি বাস দুটি ওপর আছড়ে পড়ে। ঘটনাস্থলের পাশেই বড় একটি মার্কেটে শতশত লোকের আনাগোনা। অল্পের জন্য বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন সেখানকার লোকজন। 

এক্সপ্রেসওয়ের ভাঙ্গা চৌরাস্তা একটি দৃষ্টিনন্দন স্থান। প্রতিদিন সেখানে ভিড় জমান হাজারো মানুষ। আধুনিক এই সড়কটির চারপাশে বিভিন্ন ভবনের ছাদে অপরিকল্পিত ও ঝুঁকিপূর্ণভাবে বসানো হয়েছে অসংখ্য বিলবোর্ড। সামান্য বাতাসেই মাঝেমধ্যে এসব বিলবোর্ড ভেঙে পড়ার নজির রয়েছে বলে জানিয়েছে স্থানীয় সূত্র।

এদিকে, এসব অপরিকল্পিত ও ঝুঁকিপূর্ণ বিলবোর্ড অপসারণের জন্য ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন এর আগে আইনশৃঙ্খলা মিটিংয়ে উপজেলা প্রশাসন ও পৌরসভাকে নির্দেশনা দিয়েছিলেন। সে নির্দেশনা সম্পূর্ণভাবে তা বাস্তবায়ন না হওয়ায় দিন দিন বিলবোর্ডের সংখা বেড়েই চলেছে। এসব বিলবোর্ড ভেঙে পড়ে যেকোনো মুহূর্তে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

ঝড়ে বিলবোর্ড ভেঙে পড়ার বিষয়টি নিশ্চিত করে ভাঙ্গা হাইওয়ে থানার উপ-পরিদর্শক(এসআই) সোহানুর রহমান ঢাকা ট্রিবিউনকে বলেন, প্রচণ্ড ঝোড়ো হাওয়ায় বড় একটি বিলবোর্ড ভেঙে দুটি বাসের ওপর পড়ে। এতে বাস দুটির ক্ষতি হলেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

এ বিষয়ে ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আজিম উদ্দিন বলেন, অবৈধ, অপরিকল্পিত ও ঝুঁকিপূর্ণ বিলবোর্ড অপসারণের জন্য এরই মধ্যে হাইওয়ে পুলিশকে নির্দেশনা দেওয়া হয়েছে। তারা বিষয়টি সঠিকভাবে দায়িত্ব পালন করবেন এমনটাই আশা করি। তাছাড়া আমি নিজেও শিগগির এসব ঝুঁকিপূর্ণ বিলবোর্ডের বিরুদ্ধে ব্যবস্থা নেবো।

About

Popular Links