Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

মীরসরাইয়ে ড্রেজারডুবি: আরও ৩ জনের মরদেহ উদ্ধার

এ ঘটনায় এখন পর্যন্ত চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে, নিখোঁজ আরও চারজন

আপডেট : ২৬ অক্টোবর ২০২২, ০২:৫৭ পিএম

চট্টগ্রামের মীরসরাই উপজেলায় ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে সাগরে ড্রেজারডুবির ঘটনায় নিখোঁজ আরও তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

বুধবার (২৬ অক্টোবর) সকালে ডুবে যাওয়া ড্রেজারের ভেতর থেকে তিন শ্রমিকের মরদেহ উদ্ধার করে কোস্টগার্ড ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল। 

মীরসরাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মিনহাজুর রহমানের বরাত দিয়ে এ খবর জানিয়েছে অনলাইন সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউন।

সকালে উদ্ধার হওয়া তিন শ্রমিক হলেন—পটুয়াখালী সদরের সদর উপজেলার চর জৈনকাঠি গ্রামের ইমাম মোল্লা, মাহমুদ মোল্লা ওজাহিদ বারি।

এর আগে মঙ্গলবার রাতে ড্রেজারডুবির স্থান থেকে আল আমিন নামে এক শ্রমিকের লাশ উদ্ধার করা হয় তিনি।

ইউএনও মিনহাজুর রহমান বলেন, “উদ্ধারকারী ডুবুরি দল সাগরে ডুবে যাওয়া ড্রেজার থেকে তিন জনের লাশ উদ্ধার করেছে। তাদের শরীর ফুলে গেছে। ড্রেজারডুবির ঘটনায় এ নিয়ে চার জনের লাশ উদ্ধার হয়েছে। এখনও নিখোঁজ চারজন।”

মীরসরাই ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা ইমাম হোসেন পাটোয়ারি বলেন, “মঙ্গলবার রাতে একজনের লাশ উদ্ধারের পর রাত ১২টায় উদ্ধার অভিযান স্থগিত করা হয়। আজ সকাল ৯টা থেকে পুনরায় উদ্ধার অভিযান চলছে। আরও তিন শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। অন্যদেরও উদ্ধারের চেষ্টা চলছে।”

ড্রেজারডুবির ঘটনায় বেঁচে ফেরা শ্রমিক মো. সালাম জানান, সোমবার রাতে  ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে তীব্র বাতাস ও ঢেউয়ে সৈকত-২ নামে তাদের ড্রেজারটি মীরসরাই উপকূলের সন্দ্বীপ চ্যানেলে ডুবে যায়। ড্রেজারের মালিক সৈকত এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। ওই প্রতিষ্ঠানকে মীরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে নিয়োগ দিয়েছে বেপজা। ড্রেজারটিতে থাকা ৯ শ্রমিকের মধ্যে তিনি কিনারে আসতে পারলেও বাকি আট শ্রমিক আটকা পড়েন।

About

Popular Links