Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রধানমন্ত্রী: রিজার্ভের টাকা কেউ চিবিয়ে খায়নি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘জাতির পিতা বলেছিলেন, আমাদের কেউ দাবায়ে রাখতে পারবে না। ঠিকই আমাদের কেউ দাবায়ে রাখতে পারে নাই’

আপডেট : ২৭ অক্টোবর ২০২২, ১২:৪৯ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “অনেকেই জানতে চান রিজার্ভের টাকা গেলো কোথায়। তাদেরকে আমি বলতে চাই, এটা কেউ চিবিয়ে খায়নি। রিজার্ভের টাকা গেছে আমদানিতে, মানুষের কাজেই এটা লাগাচ্ছি।”

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি পায়রা বন্দরে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধনের সময় এই কথা বলেন।

প্রায় ১১ হাজার ৭২ কোটি টাকার উন্নয়ন কাজের মধ্যে রয়েছে বন্দরের ক্যাপিটাল ড্রেজিং, আটটি জাহাজের উদ্বোধন, প্রথম টার্মিনাল এবং ছয় লেনের সংযোগ সড়ক ও একটি সেতু নির্মাণ।

প্রধানমন্ত্রী বলেন, “দেশের অবকাঠামোগত উন্নয়নের জন্য রিজার্ভের টাকা থেকে একটি ফান্ড করা হয়। পায়রা বন্দরের উন্নয়নে বাংলাদেশ ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট ফান্ড থেকে স্বল্প সুদে ঋণ হিসেবে টাকা দেওয়া হয়েছে।”

সরকারপ্রধান বলেন, “রিজার্ভের টাকা গেছে পায়রা বন্দরে, খাদ্য আমদানিতে।”

প্রধানমন্ত্রী আরও বলেন, “পদ্মা সেতু আমরা নিজস্ব অর্থায়নে তৈরি করেছি। বাংলাদেশ ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট ফান্ড দিয়ে আমরা পায়রা বন্দরের কাজটা আমরা শুরু করলাম। ভবিষ্যতে অবকাঠামো উন্নয়নে এই ফান্ড কাজে লাগাতে পারবো আমরা।”

তিনি বলেন, “জাতির পিতা বলেছিলেন, আমাদের কেউ দাবায়ে রাখতে পারবে না। ঠিকই আমাদের কেউ দাবায়ে রাখতে পারে নাই।”

About

Popular Links