Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

খাদ্যমন্ত্রী: ভালো কাজে পুলিশ-জনতার সম্পৃক্ততা বেড়েছে

খাদ্যমন্ত্রী বলেন, ‘পুলিশের সঙ্গে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধি ও অপরাধ দমনের অন্যতম কৌশল হিসেবে কমিউনিটি পুলিশিং বিশেষ ভূমিকা পালন করে আসছে’

আপডেট : ২৯ অক্টোবর ২০২২, ০৪:৪১ পিএম

ভালো কাজে পুলিশ ও জনতার সম্পৃক্ততা বেড়েছে বলে উল্লেখ করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি বলেন, “কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে পুলিশ ও জনতা একসঙ্গে ভালো কাজে সহযোগিতা করছে এবং মন্দ কাজের কারণ খুঁজে বের করে ব্যবস্থা নিচ্ছে।”

শনিবার (২৯ অক্টোবর) দুপুরে নওগাঁ পুলিশ সুপারের কার্যালয় চত্বরে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উপলক্ষে র‌্যালি উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, “পুলিশের সঙ্গে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধি ও অপরাধ দমনের অন্যতম কৌশল হিসেবে কমিউনিটি পুলিশিং বিশেষ ভূমিকা পালন করে আসছে। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে পুলিশ বাহিনীর সদস্যরাই প্রথম সম্মুখযুদ্ধে প্রতিরোধ গড়ে বুকের তাঁজা রক্ত ঢেলে দিয়েছিল। দেশের প্রয়োজনে তারা আবারও এগিয়ে আসবে।”

তিনি আরও বলেন, “পুলিশের কাজে সহযোগিতা, বাল্যবিয়ে রোধ, ইভটিজিং প্রতিরোধ, জঙ্গিবাদ-সন্ত্রাস দমন, মাদকের কুফল, নারী-শিশু নির্যাতন, যৌতুকনিরোধসহ বিভিন্ন কাজে কমিউনিটি পুলিশের সদস্যরা কাজ করে যাচ্ছেন, যা সামাজিক শৃঙ্খলা রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।”

এ সময় আইন ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শহিদুজ্জামান সরকার এমপি, সলিম উদ্দিন তরফদার এমপি, জেলা প্রশাসক মো. খালিদ মেহেদী হাসান এবং পুলিশ সুপার মো. রাশিদুল হক উপস্থিত ছিলেন।

“কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র শান্তি-শৃঙ্খলা সর্বত্র” প্রতিপাদ্যে সারা দেশে কমিউনিটি পুলিশিং ডে  উদযাপন করা হচ্ছে।

About

Popular Links