Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

ধাক্কা দিয়ে ১০ সেকেন্ডেই ছিনতাই সারে ‘ব্লেড মাসুদ’

ছিনতাইকারী মাসুদ উত্তরা এলাকায় ব্লেড দিয়ে ব্যাগ কেটে ছিনতাই করে, সে কারণে তার পরিচিতি ‘ব্লেড মাসুদ’ নামে

আপডেট : ৩০ অক্টোবর ২০২২, ০৯:৩৭ পিএম

ঢাকার উত্তরা থেকে এক ব্যক্তির চার লাখ টাকা ছিনতাই করে পালানোর সময় চিহ্নিত এক ছিনতাইকারীকে। ওই ছিনতাইকারীর নাম মো. মাসুদ খান খোকন ওরফে ব্লেড মাসুদ (৪৮)।

রবিবার (৩০ অক্টোবর) দুপুরে উত্তরা পশ্চিম থানার রাজলক্ষ্মী ওভারব্রিজের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে অনলাইন গণমাধ্যম বাংলা ট্রিবিউন।

পুলিশের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, ছিনতাইকারী মাসুদ ব্লেড দিয়ে ব্যাগ কেটে ছিনতাই করে, সে কারণে তার পরিচিতি ব্লেড মাসুদ নামে। মাসুদের বাড়ি ঢাকার কাফরুল থানার ইব্রাহিমপুর এলাকায়।

উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন বলেন, ‘‘মাসুদ একজন চিহ্নিত ছিনতাইকারী। সাত বছর ধরে সে এভাবে ছিনতাই করে আসছে। তবে তার ছিনতাইয়ের ধরন ভিন্ন। তার একমাত্র টার্গেট এটিএম বুথফেরত মানুষ। কেউ এটিএম বুথ থেকে টাকা তুলে ফেরার সময় সেই ব্যক্তির পিছু নেয় মাসুদ। এরপর সুবিধাজনক স্থানে গিয়ে তাকে ধাক্কা দিয়ে অপ্রস্তুত করে ফেলে এবং এই সুযোগে ব্লেড দিয়ে ব্যাগ অথবা প্যান্টের পকেট কেটে টাকা ছিনিয়ে পালিয়ে যায়।''

জিজ্ঞাসাবাদে সে পুলিশকে জানায়, পুরো কাজটি করতে তার সর্বোচ্চ ১০ সেকেন্ড সময় লাগে। 

রবিবার দুপুর ১টার দিকে ব্যাংক থেকে ৪ লাখ ১৫ হাজার টাকা তুলে অফিসে যাচ্ছিলেন অ্যাডভান্স পোল্ট্রি প্রতিষ্ঠানের কর্মচারী ইছাহাক আলী। তাকে এটিএম বুথ থেকে অনুসরণ করছিল মাসুদ। রাজলক্ষ্মী ওভারব্রিজে যাওয়ার পর মানুষের ভিড়ে ইছাহাককে ধাক্কা দেয় মাসুদ। এতে তার সন্দেহ হয়। ফিরেই দেখেন তার ব্যাগ ব্লেডে কাটা। সঙ্গে সঙ্গেই তিনি চিৎকার করলে সেখানে থাকা টহল পুলিশ মাসুদকে ধরে ফেলে এবং ছিনতাইয়ের ৪ লাখ ১৫ হাজার টাকা উদ্ধার করে।  

ব্লেড মাসুদের বিরুদ্ধে আরও দুটি মামলা রয়েছে বলে জানায় পুলিশ।

About

Popular Links