Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

নিষ্ঠার সঙ্গে মানুষের সেবা করতে সরকারি কর্মকর্তাদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

সরকারি কর্মকর্তাদের নিজেদের ‘জনসাধারণের সেবক’ হিসেবে পরিচয় দিতেও নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আপডেট : ০২ নভেম্বর ২০২২, ০২:০৩ পিএম

জনগণের জীবনমান পরিবর্তনে আত্মনিয়োগ করার জন্য নবনিযুক্ত সরকারি কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সঙ্গে নিজেদের জনসাধারণের সেবক হিসেবে পরিচয় দিতেও সরকারি কর্মকর্তাদের প্রতি নির্দেশ দেন তিনি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “সবাইকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে হবে, দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে আত্মনিয়োগ করতে হবে।”

বুধবার (২ নভেম্বর) ঢাকার শাহবাগে বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমিতে ১২৪তম, ১২৫তম এবং ১২৬তম আইন ও প্রশাসন প্রশিক্ষণ কোর্সের সনদপত্র প্রদান ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, “আমি চাই উন্নয়নের পথে দেশকে এগিয়ে নেওয়ার লক্ষ্যে আপনারা জনগণের সেবা করবেন।”

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম ও বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির রেক্টর মমিনুর রশিদ আমিন।

প্রশিক্ষণার্থীদের মধ্যে ১২৬তম ব্যাচের ফারহানা নাসরিন, ১২৫তম ব্যাচের মোহাম্মদ মোজাম্মেল হক চৌধুরী ও ১২৪তম ব্যাচের তানিয়া তাবাসসুম নিজেদের অনুভূতির কথা জানান।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ১২৪তম, ১২৫তম ও ১২৬তম আইন ও প্রশাসন প্রশিক্ষণ কোর্সের ১০৩ জন প্রশিক্ষণার্থীর মধ্যে সনদপত্র ও পুরস্কার বিতরণ করেন।

এর আগে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু অধ্যয়ন কেন্দ্রের ফলক উন্মোচন ও পরিদর্শন করেন। এছাড়া, তিনি একাডেমিতে তার বক্তৃতা সম্বলিত একটি সংকলন বইয়ের মোড়কও উন্মোচন করেন।

অনুষ্ঠানে বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির ওপর একটি ভিডিও তথ্যচিত্র প্রদর্শিত হয়। পরে তিনি প্রশিক্ষণার্থীদের পরিবেশিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

About

Popular Links