Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

ডেঙ্গুতে এক দিনে সর্বোচ্চ মৃত্যু, শনাক্ত ১,৮৮২

সরকারি প্রতিবেদন অনুযায়ী, ১ জানুয়ারি থেকে ৩ নভেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৪০ হাজার ৯৮৩ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন

আপডেট : ০৩ নভেম্বর ২০২২, ০৮:৫৪ পিএম

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় (বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত) আরও ৯ জনের মৃত্যু হয়েছে। ২০২২ সালে ডেঙ্গু আক্রান্ত হয়ে এক দিনে সর্বোচ্চ মৃত্যুর ঘটনা এটি। 

এ নিয়ে চলতি বছর এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ১৬১ জনের। একই সময়ে নতুন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন এক হাজার ৮৮২ জন।

আরও পড়ুন- ইমরান খানের ওপর হামলার নিন্দা শাহবাজ শরিফের

বৃহস্পতিবার (৩ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

আক্রান্তদের মধ্যে ৪৯৮ জন ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন এবং বাকি ৩৮৪ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

আরও পড়ুন- বাংলাদেশে নবায়নযোগ্য জ্বালানি অনুসন্ধানে আগ্রহী যুক্তরাষ্ট্র

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, সারা দেশের বিভিন্ন হাসপাতালে বর্তমানে ডেঙ্গু আক্রান্ত তিন হাজার ৬৭৬ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে দুই হাজার ২৭৬ জন এবং অন্যান্য বিভাগের হাসপাতালগুলোতে এক হাজার ৪০০ জন রোগী ভর্তি আছেন।

সরকারি প্রতিবেদন অনুযায়ী, ১ জানুয়ারি থেকে ৩ নভেম্বর ২০২২ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৪০ হাজার ৯৮৩ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ২৭ হাজার ৬৪৬ জন এবং ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ১৩ হাজার ৩৩৭ ডেঙ্গু রোগী।

অন্যদিকে, চিকিৎসা শেষে ৩৭ হাজার ১৪৬ জন ছাড়পত্র নিয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। এদের মধ্যে ২৫ হাজার ২৭২ জন ঢাকার এবং বাকি ১১ হাজার ৮৭৪ জন ঢাকার বাইরের বাসিন্দা।

About

Popular Links