Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

সিইসি: ফরিদপুর উপ-নির্বাচনে কোনো অনিয়ম হয়নি

ভোটার উপস্থিতি প্রসঙ্গে প্রধান নির্বাচন কমিশনার বলেন, ‘ভোটার উপস্থিতি কেমন বলতে পারবো না। তবে খুব বেশি ভিড় পরিলক্ষিত হয়নি’

আপডেট : ০৫ নভেম্বর ২০২২, ০৪:২২ পিএম

ফরিদপুর-২ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে। ভোটের পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেন, “অনিয়ম একেবারেই দেখছি না। খুবই শান্তিপূর্ণভাবে ফরিদপুর উপ নির্বাচন হচ্ছে।”

শনিবার (৫ নভেম্বর) নির্বাচন ভবনে সিসি ক্যামেরা পর্যবেক্ষণ কেন্দ্রে সাংবাদিকদের একথা বলেন সিইসি।

এদিন সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত। তবে বেলা সাড়ে ১০টা পর্যন্ত ভোটারদের উপস্থিতি নেই বললেই চলে। দুই-একজন করে ভোটার আসছে।

আরও পড়ুন- বরিশালের গণসমাবেশে যাওয়ার পথে ইশরাকের গাড়িবহরে হামলা

জানা গেছে, ঢাকার নির্বাচন ভবন থেকে সিসিটিভি ক্যামেরার মাধ্যমে ভোটগ্রহণ পর্যবেক্ষণ করছে নির্বাচন কমিশন (ইসি)। সবকিছু পর্যবেক্ষণের জন্য এক হাজার ৫২টি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

ভোটার উপস্থিতি প্রসঙ্গে প্রধান নির্বাচন কমিশনার বলেন, “ভোটার উপস্থিতি কেমন বলতে পারবো না। তবে খুব বেশি ভিড় পরিলক্ষিত হয়নি।”

আরও পড়ুন- সিইসি: বিদেশি পর্যবেক্ষকদের উদারভাবে স্বাগত জানাবে ইসি

সিসি ক্যামেরার “ইতিবাচক দিক” রয়েছে উল্লেখ করে সিইসি বলেন, “আমরা যা দেখছি, ভালো দেখছি। আমরা যে ফ্যাক্টগুলো দেখছি, তাই আপনাদের (গণমাধ্যম) মাধ্যমে জনগণের সামনে তুলে ধরছি। এতে জনগণের সঙ্গে আমাদের যে সংযোগটা হচ্ছে, এতে জনগণের মধ্যে এক ধরণের আস্থা তৈরি হচ্ছে। সিসি ক্যামেরার একটা ইতিবাচক দিক আছে, প্রার্থীরাও এটা বলছেন।”

About

Popular Links