Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

নীলক্ষেতের ১৮৮টি অবৈধ দোকান উচ্ছেদ

সোমবারও উচ্ছেদ অভিযান চলমান থাকবে

আপডেট : ০৬ নভেম্বর ২০২২, ০৯:২১ পিএম

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে নীলক্ষেতের তুলা মার্কেটের ১৮৮টি অবৈধ দোকান উচ্ছেদে করেছে।

রবিবার (৬ নভেম্বর) ডিএসসিসি'র সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামানের নেতৃত্বে ২৬ নম্বর ওয়ার্ডের নীলক্ষেত তুলা মার্কেটে এই অভিযান পরিচালনা করা হয়।

জানা গেছে, নীলক্ষেত তুলা মার্কেটের প্রথম তলায় ৩৫টি দোকান শুধুমাত্র বৈধ। এছাড়া তিনতলা মার্কেটের দ্বিতীয় ও তৃতীয় তলায় ৭৫টি করে মোট ১৫০টি এবং প্রথম তলায় বৈধ ৩৫টি দোকানের সঙ্গে অবৈধভাবে ৩৮টি দোকান সম্প্রসারণ ও নির্মাণ করা হয়। সবমিলিয়ে তুলা মার্কেটে মোট ১৮৮টি অবৈধ দোকান রয়েছে।

আরও পড়ুন- নীলক্ষেতে বইয়ের বাজারে আগুন, নিয়ন্ত্রণে ৯ ইউনিট

রবিবারের অভিযানে সকল অবৈধ দোকান ও দোকানের বর্ধিতাংশ উচ্ছেদে অভিযান পরিচালনা করা হয়।

অভিযান প্রসঙ্গে কর্পোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান বলেন, “নীলক্ষেত তুলা মার্কেটের বৈধ ৩৫টি দোকানের ওপর ভিত্তি করে একটি অসাধু চক্র নিয়ম বহির্ভূতভাবে ১৮৮টি অবৈধ দোকান নির্মাণ ও সম্প্রসারণ করেছে। অভিযানে প্রথম তলার বৈধ ৩৫টি দোকান বাদে বাকী সকল অবৈধ দোকান ভেঙে ফেলা হবে। সকল অবৈধ দোকান না ভাঙা পর্যন্ত উচ্ছেদ অভিযান চলমান থাকবে।”

কর্পোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন পুরো উচ্ছেদ কার্যক্রম তদারকি করেন ও প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন। সোমবারও উচ্ছেদ অভিযান চলমান থাকবে।

About

Popular Links