Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

ডেঙ্গুতে ৭ দিনে ৪১ জনের মৃত্যু

সারা দেশের বিভিন্ন হাসপাতালে বর্তমানে ডেঙ্গু আক্রান্ত তিন হাজার ২২৩ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন

আপডেট : ০৮ নভেম্বর ২০২২, ০৬:৩৪ পিএম

এক সপ্তাহে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৪১ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর (ডিজিএইচএস)। এ নিয়ে ২০২২ সালে এখন পর্যন্ত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে মোট ১৮২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন ৮২০ জন।

মঙ্গলবার (৮ নভেম্বর) সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে পাঁচজনের মৃত্যু হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

আক্রান্তদের মধ্যে ৪৫০ জন ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন এবং বাকি ৩৭০ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

আরও পড়ুন- এবার ডেঙ্গু পরীক্ষায়ও দিতে হবে টাকা: সরকারিতে ১০০, বেসরকারিতে ৩০০

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, সারা দেশের বিভিন্ন হাসপাতালে বর্তমানে ডেঙ্গু আক্রান্ত তিন হাজার ২২৩ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে এক হাজার ৯৪৭ জন এবং অন্যান্য বিভাগের হাসপাতালগুলোতে এক হাজার ২৭৬জন রোগী ভর্তি আছেন।

আরও পড়ুন- ডেঙ্গু: নভেম্বরের পাঁচ দিনে ২৯ জনের মৃত্যু

সরকারি প্রতিবেদন অনুযায়ী, ১ জানুয়ারি থেকে ৮ নভেম্বর ২০২২ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৪৪ হাজার ৮০২জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ২৯ হাজার ৬৯৮ জন এবং ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ১৫ হাজার ১০৪ জন ডেঙ্গু রোগী।

অন্যদিকে, চিকিৎসা শেষে ৪১ হাজার ৩৯৭ জন ছাড়পত্র নিয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। এদের মধ্যে ২৭ হাজার ৬৩৯জন ঢাকার এবং বাকি ১৩ হাজার ৭৫৮ জন ঢাকার বাইরের বাসিন্দা।

About

Popular Links