Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

ডেঙ্গুতে মৃত্যু ২০০ ছাড়াল, শনাক্ত ৮৫৯

সারা দেশের বিভিন্ন হাসপাতালে বর্তমানে ডেঙ্গু আক্রান্ত তিন হাজার ১৮৯জন রোগী চিকিৎসাধীন রয়েছেন

আপডেট : ১৩ নভেম্বর ২০২২, ০৫:৫৬ পিএম

মশাবাহিত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ২০২২ সালের এখন পর্যন্ত ডেঙ্গুতে মোট ২০২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন ৮৫৯জন।

রবিবার (১৩ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

আক্রান্তদের মধ্যে ৪২৬ জন ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন এবং বাকি ৪৩৩জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

আরও পড়ুন- ডেঙ্গু থেকে বাঁচতে রাস্তায় মশারি টানিয়ে প্রতিবাদ

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, সারা দেশের বিভিন্ন হাসপাতালে বর্তমানে ডেঙ্গু আক্রান্ত তিন হাজার ১৮৯জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে এক হাজার ৮৮৫জন এবং অন্যান্য বিভাগের হাসপাতালগুলোতে এক হাজার ৩০৪জন রোগী ভর্তি আছেন।

সরকারি প্রতিবেদন অনুযায়ী, ১ জানুয়ারি থেকে ১৩ নভেম্বর ২০২২ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৪৮ হাজার ৫২৯ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৩১ হাজার ৭৩৮ জন এবং ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ১৬ হাজার ৭৯১ জন ডেঙ্গু রোগী।

আরও পড়ুন- ডেঙ্গু জ্বরের লক্ষণ ও করণীয়

অন্যদিকে, চিকিৎসা শেষে ৪৫ হাজার ১৩৮জন ছাড়পত্র নিয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। এদের মধ্যে ২৯ হাজার ৭৩৪ জন ঢাকার এবং বাকি ১৫ হাজার ৪০৪ জন ঢাকার বাইরের বাসিন্দা।

About

Popular Links