Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

মঙ্গলবার থেকে নতুন সময়সূচিতে অফিস

১৫ নভেম্বর থেকে ব্যাংকে লেনদেনের নতুন সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ব্যাংক

আপডেট : ১৪ নভেম্বর ২০২২, ১১:১৯ পিএম

মঙ্গলবার থেকে সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস নতুন সময়সূচিতে চলবে। মঙ্গলবার (১৫ নভেম্বর) সকাল ৯টায় নতুন নিয়মে অফিস শুরু হয়ে শেষ হবে বিকেল ৪টায়।

২৩ আগস্ট থেকে বিদ্যুৎ সাশ্রয় ও যানজট রোধে অফিসসূচিতে পরিবর্তন আনে সরকার। এরপর সরকারি ও স্বায়ত্তশাসিত সব অফিস সকাল ৮টা থেকে বিকেল ৩টা এবং ব্যাংক সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা থাকে।

৩১ অক্টোবর মন্ত্রিসভার বৈঠকে নতুন সময়সূচি অনুমোদন দেওয়া হয়। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও পড়ুন- আবদুল্লাহপুর থেকে মহাখালী পর্যন্ত যানজটে অফিসগামীদের দুর্ভোগ

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, “শীত চলে আসায় ১৫ নভেম্বর থেকে দেশের সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময়সূচি পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে। শীতকালে সকাল ৮টায় অফিসে আসতে অসুবিধা হবে। তাই সময়সূচি পরিবর্তন করা হলো।”


ফাইল ছবি/ মাহমুদ হোসেন অপু/ঢাকা ট্রিবিউন


এদিকে, ১৫ নভেম্বর থেকে ব্যাংকে লেনদেনের নতুন সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ব্যাংক। ঘোষিত ওই সূচি অনুযায়ী মঙ্গলবার থেকে ব্যাংক লেনদেন হবে সকাল ১০টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত। আর ব্যাংকের আনুষঙ্গিক কার্যক্রম পরিচালনার জন্য ব্যাংক খোলা থাকবে বিকাল ৫টা পর্যন্ত।

আরও পড়ুন- প্রতিমন্ত্রী: নির্ধারিত সময়ের মধ্যেই অফিসের কাজ শেষ করতে হবে

ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানের লেনদেনও চলবে নতুন সূচিতে। মঙ্গলবার থেকে আর্থিক প্রতিষ্ঠান চলবে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। সরকারি সিদ্ধান্ত ও ব্যাংক সময়ের সঙ্গে সঙ্গতি রেখে আইডিআরএ এবং সব বিমা কোম্পানির অফিস সময়সূচি পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ১৫ নভেম্বর থেকে সকাল ১০টা থেকে ৫টা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে।

About

Popular Links