Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

গোয়েন্দা সংস্থার মাধ্যমে ঝুঁকি বিশ্লেষণের পর বিএনপিকে সমাবেশের অনুমতি

অনুমতি কবে নাগাদ দেওয়া যাবে, সে বিষয়ে নির্দিষ্ট করে কিছু বলা যাচ্ছে না বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) ফারুক হোসেন

আপডেট : ১৫ নভেম্বর ২০২২, ১০:৩৫ পিএম

গোয়েন্দা সংস্থার মাধ্যমে ঝুঁকি বিশ্লেষণের পর বিএনপির সমাবেশের অনুমতির বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) ফারুক হোসেন। তিনি বলেছেন, “অনুমতি কবে নাগাদ দেওয়া যাবে, তা নির্দিষ্ট করে বলা যাচ্ছে না।”

মঙ্গলবার (১৫ নভেম্বর) সকালে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে সাক্ষাৎ করেন বিএনপি নেতারা। এরপর দুপুরে মিন্টো রোডের ডিএমপির মিডিয়া সেন্টারে সাংবাদিকদের এসব কথা বলেন ডিসি মিডিয়া।

আরও পড়ুন- দৈনিক মজুরিতে ২০ কেজি চাল কিনতে পারেন শ্রমিক, বললেন তথ্যমন্ত্রী

ডিএমপি কমিশনার বলেন, “বিএনপি ঢাকা বিভাগে সমাবেশ করবে, সেটির অনুমতির জন্য দলটির নেতারা ডিএমপি কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করে অনুমতি চেয়ে আবেদন করেছেন। আমরা সেটি পেয়েছি, এখন বিবেচনা করে দেখা হবে অনুমতি দেওয়া যায় কি-না।”

তিনি বলেন, “আমাদের যে গোয়েন্দা সংস্থা রয়েছে, তাদের তথ্য বিশ্লেষণ করে দেখবো, কোনো ধরনের ঝুঁকি আছে কি-না।”

আরও পড়ুন- ছাত্রলীগ, যুব মহিলা লীগের সম্মেলন পেছাল

গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে বিএনপির কোনো নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়নি। যাদের বিরুদ্ধে মামলা নেই, তাদের বিরুদ্ধে এরকম কোনো গ্রেপ্তার অভিযানও চলছে না। তবে যাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট মামলা আছে, তাদের অবশ্যই আইনের আওতায় আনা হবে, গ্রেপ্তার করা হবে।”

About

Popular Links