Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

জঙ্গি ছিনতাইয়ে ‘জড়িত’ একজন গ্রেপ্তার

গ্রেপ্তার রাফি আসামি ছিনিয়ে নেওয়ার ঘটনায় কোতোয়ালি থানায় দায়ের করা মামলায় ১৪ নম্বর আসামি

আপডেট : ২৩ নভেম্বর ২০২২, ০৭:২৮ পিএম

পুরান ঢাকার আদালত চত্বর থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি ছিনিয়ে নেওয়ার ঘটনায় জড়িত থাকার অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। পুলিশ জানিয়েছে গ্রেপ্তার মেহেদী হাসান অমি ওরফে রাফি (২৪) তিনি নিষিদ্ধ দল আনসার আল ইসলামের সদস্য।

বুধবার (২৩ নভেম্বর) গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মো. ফারুক হোসেন।

আরও পড়ুন- ডিএমপি: ছিনতাই হওয়া জঙ্গিরা নজরদারিতে, যেকোনো সময় গ্রেপ্তার

তিনি জানান, পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি) তাকে গ্রেপ্তার করেছে। আসামি ছিনিয়ে নেওয়ার ঘটনায় কোতোয়ালি থানায় দায়ের করা মামলায় ১৪ নম্বর আসামি সে।

তবে রাফিকে কোন এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে সে বিষয়ে তিনি কিছু জানাতে পারেননি।

ছিনিয়ে নেওয়া মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিসহ তাদের সহযোগীরা নজরদারিতে রয়েছেন বলে ২১ নভেম্বর গণমাধ্যমকে জানিয়েছিলেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিবি প্রধান) মোহাম্মদ হারুন অর রশীদ।

আরও পড়ুন- দুই জঙ্গিকে ধরিয়ে দিলে ২০ লাখ টাকা পুরস্কার, দেশজুড়ে রেড অ্যালার্ট

তিনি বলেছিলেন, “ঘটনার পরপরই মহানগর পুলিশের ডিবি, সিটিটিসি ও থানা পুলিশসহ বিভিন্ন ইউনিট ঘটনাস্থল পরিদর্শন করেন। তাৎক্ষণিকভাবে ঢাকা শহরের সকল পয়েন্টে চেকপোস্ট বসায় এবং সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে পর্যালোচনা করেছি।”

এর আগে, রবিবার সকালে ঢাকার সন্ত্রাস দমন ট্রাইব্যুনাল প্রাঙ্গণ থেকে আনসার আল ইসলামের মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনিয়ে নিয়ে যায় তাদের সহযোগীরা। এই দুইজনই ২০১৫ সালে বিজ্ঞানমনস্ক লেখক ও ব্লগার অভিজিৎ রায় এবং জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী ফয়সল আরেফিন দীপন হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত।

আরও পড়ুন- ইসলাম ধর্মের অপব্যাখ্যা প্রতিহত ও জঙ্গিবাদ নির্মূলের আহ্বান প্রধানমন্ত্রীর

ছিনিয়ে নেওয়া দুই জঙ্গির হলেন- মইনুল হাসান শামীম ওরফে সামির ওরফে ইমরান (২৪) ও আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাব (৩৪)।

About

Popular Links