Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিজনক চিত্র: জাতীয়তাবাদী সাইবার দলের কর্মী গ্রেফতার

মাহফুজুল হক তার ফেসবুক আইডি থেকে সম্প্রতি বিভিন্ন অপপ্রচারে লিপ্ত হয়েছিলেন

আপডেট : ০৮ ডিসেম্বর ২০১৮, ১০:০৩ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে আপত্তিজনক চিত্র সম্বলিত পোস্ট দেওয়ার অভিযোগে বাংলাদেশ জাতীয়তাবাদী সাইবার দলের দফতর সম্পাদক মো. মাহফুজুল হককে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। শনিবার  (৮ ডিসেম্বর) বিকালে পিবিআই ঢাকা মেট্রো থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে নোংরা, অশ্লীল, মানহানিকর চিত্র সম্বলিত স্ট্যাটাস দেওয়ায় মো. মাহফুজুল হককে শেরেবাংলা নগর থানার নিউরোসায়েন্স হাসপাতাল এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। তার বাড়ি কুষ্টিয়া জেলার ভেড়ামারা গ্রামে। তিনি মিরপুরের মধ্য পাইকপাড়া এলাকায় ভাড়া বাসায় থাকেন। তার বাবার নাম মো. হামিদুল হক। তার কাছ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুন্ন সংক্রান্ত নোংরা, অশ্লীল, মানহানিকর চিত্র সম্বলিত স্ট্যাটাসগুলোসহ ১টি মোবাইল ফোন সেট জব্দ করা হয়। মাহফুজুল হক তার ফেসবুক আইডি থেকে সম্প্রতি বিভিন্ন অপপ্রচারে লিপ্ত হয়েছিলেন।

জিজ্ঞাসাবাদের সময় পিবিআই জানতে পারে,  মাহফুজুল হক বাংলাদেশ জাতীয়তাবাদী সাইবার দলের দফতর সম্পাদক। সে বাংলাদেশ জাতীয়তাবাদী সাইবার দল ও গ্রুপের অ্যাডমিন। এসব পেজ ও গ্রুপে আপত্তিকর ও মানহানিকর তথ্য প্রকাশ ও প্রচারণার মাধ্যমে ফেসবুক ব্যবহারকারীদের মধ্যে সরকার ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ পদে দায়িত্বশীল ব্যক্তিদের সম্পর্কে চরম নেতিবাচক ধারণা তৈরি হচ্ছে। সে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি করতে এসব প্রচারণা চালাচ্ছে।

এ বিষয়ে এসআই মো. ফরিদ উদ্দিন বাদী হয়ে শেরেবাংলা নগর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন।


About

Popular Links