Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

শিক্ষার্থীকে ধর্ষণের দায়ে প্রধান শিক্ষকের কারাদণ্ড

প্রধান শিক্ষক বিদ্যালয়ের ছাত্রাবাসের ভেতরে ছাত্রীকে ভয়ভীতি দেখিয়ে ধর্ষণ করেন

আপডেট : ২৯ নভেম্বর ২০২২, ০৫:৪৪ পিএম

রাঙ্গামাটি লংগদু এলাকায় এক স্কুল শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে আব্দুর রহিম নামের স্কুলের প্রধান শিক্ষককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া আসামিকে ১০ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এইএম ইসমাইল হোসেন এই রায় ঘোষণা করেন।

আরও পড়ুন- বন্ধুর হবু স্ত্রীকে গণধর্ষণের অভিযোগে ইমাম-মাদ্রাসার শিক্ষক-কলেজছাত্র গ্রেপ্তার

২০২০ সালের ৫ অক্টোবর লংগদু থানায় মামলাটি দায়ের করেছিলেন ভুক্তভোগী শিক্ষার্থীর মা। মামলাটি আমলে নেওয়া হয় ২০২২ সালের ৩ জানুয়ারি, অভিযোগ গঠন করা হয় ১০ জানুয়ারি।

রায়ে উল্লেখ করা হয়, প্রধান শিক্ষক বিদ্যালয়ের ছাত্রাবাসের ভেতরে ছাত্রীকে ভয়ভীতি দেখিয়ে ধর্ষণ করেন। বিষয়টি রাষ্ট্রপক্ষ সন্দেহাতীতভাবে প্রমাণ করতে সক্ষম হয়েছে। আসামিকে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০-এর ৯ (১) ধারায় শাস্তিযোগ্য অপরাধে দোষী সাব্যস্ত করা হয়। আসামি আগামী ৯০ দিনের মধ্যে জরিমানা পরিশোধ করতে ব্যর্থ হলে বিধি মোতাবেক তার মালিকাধীন স্থাবর বা অস্থাবর সম্পত্তির নিলাম করা হবে।

আরও পড়ুন- তিন বছর ধরে ছাত্রীকে ধর্ষণের অভিযোগে শিক্ষক মাসুদ কারাগারে

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট রাজীব চাকমা বলেন, “মাননীয় আদালতের এই রায়ে আমরা খুশি।”

রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) সাইফুল ইসলাম অভি বলেন, “আমরা রায়ে সন্তোষ প্রকাশ করছি। আমরা মামলাটি প্রমাণ করতে সক্ষম হয়েছি।”

About

Popular Links