Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

ব্রাহ্মণবাড়িয়ায় আওয়ামী লীগের জেলা সাধারণ সম্পাদকের কার্যালয়ে চুরি

চোরেরা নগদ থেকে ৭ থেকে ৮ লাখ টাকা ও জেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ কিছু নথিপত্র চুরি করে নিয়ে গেছে

আপডেট : ০১ ডিসেম্বর ২০২২, ০৬:৩২ পিএম

ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল-মামুন সরকারের ব্যক্তিগত কার্যালয়ে চুরি হয়েছে।

বুধবার (৩০ নভেম্বর) রাতে শহরের শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে অবস্থিত কার্যালয়ে এই চুরির ঘটনা ঘটে।

জানা গেছে, চোরেরা নগদ থেকে ৭ থেকে ৮ লাখ টাকা ও জেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ কিছু নথিপত্র চুরি করে নিয়ে যায়।

এই অফিস থেকে ব্রাহ্মণবাড়িয়া সমাজকল্যাণ সংসদের কার্যক্রম পরিচালিত হয়। কার্যালয়টির অফিস সহকারী ওসমান মিয়া অনলাইন সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউনকে জানান, বৃহস্পতিবার সকালে তিনি অফিস খুলে দেখেন, তিন রুমের একটি কক্ষ বেশ পরিষ্কার দেখা যাচ্ছে। পরক্ষণে তিনি বুঝতে পেরেছেন, কার্যালয়ে চোর প্রবেশ করেছে। পরে টিনের চালা কাটা দেখে আল মামুন সরকারকে জানান।

তিনি আরও জানান, চোরেরা কার্যালয়ের দুটি আলমারি ও দুটি ফাইল কেবিনেটের লকার ভেঙে কার্যালয়ে রাখা বিভিন্ন সামাজিক সংগঠনের নগদ ৭/৮ লাখ টাকা ও জেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ ফাইল, নথিপত্র নিয়ে যায়।

পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

এ বিষয়ে আল-মামুন সরকার জানান, তিনি যেসব প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত সেসব প্রতিষ্ঠানের কাজ করেন এই অফিসে বসে- চুরি হওয়া টাকাগুলো ওইসব প্রতিষ্ঠানের। তিনি চুরির ঘটনা উদ্দেশ্যমূলক ও পরিকল্পিত বলে দাবি করেন। এ বিষয়ে তিনি আইনি ব্যবস্থা নিয়েছেন বলেও জানান।

উল্লেখ্য, এর আগে গত বছরের ২৮ মার্চ হেফাজতের তাণ্ডবের সময় এই কার্যালয়টি পুড়িয়ে দেয় দুর্বৃত্তরা। পরে কার্যালয়টি নতুনভাবে নির্মাণ করা হয়।

About

Popular Links