Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

জাবিতে গোল দেওয়া নিয়ে দুই হলের সংঘর্ষ, আহত ৩০

ফুটবল খেলা চলার সময় রেফারির সিদ্ধান্তকে কেন্দ্র করে দুই হলের শিক্ষার্থীদের মধ্যে বাগ্বিতণ্ডা শুরু হয়। পরবর্তীতে তা মারামারিতে গড়ায়

আপডেট : ০৬ ডিসেম্বর ২০২২, ১০:২৭ পিএম

ফুটবল টুর্নামেন্টে গোল দেওয়াকে কেন্দ্র করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আ ফ ম কামালউদ্দিন হল ও মওলানা ভাসানী হলের শিক্ষার্থীদের মধ্যে দুই দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় এখন পর্যন্ত উভয় পক্ষের প্রায় ৩০ জন শিক্ষার্থী আহত হয়েছেন।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিকালে আন্তঃহল ভিসি ফুটবল টুর্নামেন্ট চলাকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে অনলাইন গণমাধ্যম বাংলা ট্রিবিউন।

আরও পড়ুন- সাভারে এসিল্যান্ডকে ছুরিকাঘাত, বহিষ্কৃত জাবি শিক্ষার্থী গ্রেপ্তার

বিষয়টি নিশ্চিত করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান। তিনি বলেন, “আমরা বিষয়টি সমাধানের চেষ্টা করছি।”

সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে বাংলা ট্রিবিউনের প্রতিবেদনে বলা হয়, ফুটবল খেলা চলার সময় রেফারির একটি সিদ্ধান্তকে কেন্দ্র করে দুই হলের শিক্ষার্থীদের মধ্যে বাগ্বিতণ্ডা শুরু হয়। পরবর্তীতে তা মারামারিতে গড়ায়। এ সময় উপস্থিত কর্তৃপক্ষ পরিস্থিতি সামাল দেয় এবং শিক্ষার্থীদের হলে ফিরে যাওয়ার নির্দেশ দেয়। এরপর শিক্ষার্থীরা নিজ নিজ হলের সামনে এসে জড়ো হতে থাকেন। সেখানে তাদের মধ্যে আবার বাগ্বিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে দুই পক্ষের মধ্যে এলোপাথাড়ি ইট-পাটকেল ছোড়াছুড়ি শুরু হয় এবং কেউ কেউ দেশীয় অস্ত্র নিয়ে বের হন।

আরও পড়ুন- সাংবাদিক নির্যাতন: জাবির ১১ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রের উপ-প্রধান মেডিকেল অফিসার ডা. রিজওয়ানুর রহমান জানান, চারজন শিক্ষার্থীকে গুরুতর আহত অবস্থায় সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ বিষয়ে হলের প্রভোস্ট কমিটির সভাপতি অধ্যাপক আব্দুল্লাহ হেল কাফি বলেন, “আমরা শিক্ষার্থীদের শান্ত করেছি। দুই হলের শিক্ষার্থীরা আপাতত হলে ফিরেছেন। সবাইকে নিয়ে আলোচনায় বসে এ ঘটনার প্রকৃত কারণ উদঘাটন করে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।”

আরও পড়ুন- প্রাধ্যক্ষের পদত্যাগসহ ৭ দফা দাবিতে জাবি ছাত্রীদের বিক্ষোভ

About

Popular Links