Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

সোমবার প্রতীক বরাদ্দের পর থেকে নির্বাচনী প্রচারণা

নির্বাচনী প্রচারণার সময় নির্বাচনী আচরণবিধি পর্যবেক্ষণে ৬০০ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং এক হাজার নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়েন করেছে ইসি

আপডেট : ০৯ ডিসেম্বর ২০১৮, ১১:১৩ পিএম

প্রার্থীদের মধ্যে সোমবার প্রতীক বরাদ্দের পরই আনুষ্ঠানিকভাবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণা শুরু হবে। রবিবার নির্বাচন কমিশনের যুগ্ম সচিব এসএম আসাদুজ্জামান এই তথ্য নিশ্চিত করেছেন বলে ইউএনবির একটি প্রতিবেদনে বলা হয়েছে।

রবিবার নির্বাচন কমিশনের যুগ্ম সচিব এসএম আসাদুজ্জামান এ বিষয়ে বলেন, “সোমবার প্রার্থীদের মধ্যে নির্বাচনী প্রতীক বরাদ্দ করা হবে। প্রতীক বরাদ্দের পরপরই আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু হবে”।

রবিবার সন্ধ্যা ৫টায় শেষ হয়েছে প্রার্থীতা প্রত্যাহারে নির্বাচন কমিশন কর্তৃক নির্ধারিত সময়। এখন ৩০০ আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের তালিকা চূড়ান্ত করবেন রিটার্নিং কর্মকর্তারা।

প্রচারণার সময় আচরণবিধি ভঙ্গ করলে শাস্তির ব্যবস্থা করতে ইতিমধ্যেই ৬০০ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং এক হাজার নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়েন করেছে ইসি।

উল্লেখ্য, নির্বাচনী বিদহিমালা অনুযায়ী নির্বাচনী প্রচারণায় কোনো রঙিন পোস্টার বা ব্যানার ব্যবহার করা যাবে না। সাদা-কালে পোস্টারের আকার হবে ৬০/৪৫ সেন্টিমিটার। ব্যানারের আকার হতে হবে ৩/১ মিটার (সর্বোচ্চ)।

About

Popular Links