Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

ডিএমপি: নয়াপল্টনে নাশকতার গোয়েন্দা তথ্য আছে

নয়াপল্টনের সড়ক বন্ধ থাকার বিষয়ে জানতে চাইলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার বলেন, ‘আশঙ্কা থেকেই রাস্তাটি বন্ধ রাখা হয়েছে। যখন নিরাপদ মনে হবে, খুলে দেওয়া হবে’

আপডেট : ১০ ডিসেম্বর ২০২২, ০১:৫২ পিএম

বিএনপির বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টনে নাশকতা হতে পারে- এমন গোয়েন্দা তথ্য আছে বলে জনিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার কমিশনার (অপারেশন) এ কে এম হাফিজ আক্তার। তিনি বলেন, “নয়াপল্টনে নাশকতা হতে পারে, এমন গোয়েন্দা তথ্য আছে, তবে আমরা আশা করি এমন কিছু হবে না।”

শনিবার (১০ ডিসেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টন এলাকায় নিরাপত্তা পরিস্থিতি পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে তিনি এসব কথা জানান।

হাফিজ আক্তার বলেন, “বিএনপির এই সমাবেশকে কেন্দ্র করে গত কয়েকদিনে বেশকিছু ঘটনা ঘটেছে। তাই সমাবেশ এবং মানুষের নিরাপত্তার দিকে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। গুরুত্বপূর্ণ স্থাপনাতেও নিরাপত্তা জোরদার করা হয়েছে, যাতে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে।” 

আরও পড়ুন- বিএনপির সমাবেশ: হেলিকপ্টারে চলছে র‌্যাবের টহল

নয়াপল্টনের সড়ক বন্ধ থাকার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, “আশঙ্কা থেকেই রাস্তাটি বন্ধ রাখা হয়েছে। যখন নিরাপদ মনে হবে, খুলে দেওয়া হবে। সমাবেশ শেষে বিএনপির সবাই চলে না যাওয়া পর্যন্ত পুলিশ নিরাপত্তা দেবে।”

এর আগে সকাল ১০টায় নয়াপল্টন পরিদর্শনে যান  অতিরিক্ত পুলিশ কমিশনার ডিএমপি'র গোয়েন্দা বিভাগের প্রধান হারুন অর রশিদ। তখন তিনি সাংবাদিকদের বলেন, “সমাবেশকে ঘিরে পর্যাপ্ত পুলিশ দায়িত্ব পালন করছেন। আমরা মনে করি সমাবেশটি সুন্দরভাবে শেষ হবে। যেহেতু সমাবেশটি হচ্ছে গোলাপবাগ মাঠে। সামনে অনেকগুলো স্থাপনা আছে।”

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “গোলাপবাগ মাঠে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে কারণ, সেখানে পর্যাপ্ত সংখ্যাক পুলিশ সদস্য অবস্থান করছে। আর এটা কোনো অবৈধ সমাবেশ না। সমাবেশটি সুন্দরভাবে করার জন্য যা যা করা দরকার সবরকম ব্যবস্থা আমরা করেছি।”

About

Popular Links