Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

গরুর গলার রশি খুলে নেওয়ায় ঝগড়া, ২ ভাইকে ছুরিকাঘাতে হত্যা

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় এ ঘটনা ঘটে

আপডেট : ১৭ ডিসেম্বর ২০২২, ১০:১১ এএম

চট্টগ্রামে,গরুর গলা থেকে রশি খুলে নেওয়াকে কেন্দ্র করে সৃষ্ট বিরোধে দুই ভাইকে ছুরিকাঘাতে হত্যার অভিযোগ উঠেছে। শুক্রবার (১৬ ডিসেম্বর) সন্ধ্যায় চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় এ ঘটনা ঘটে।

দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবাইদুল ইসলাম সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন– উপজেলার দক্ষিণ রাঙ্গুনিয়া থানার পদুয়া ইউনিয়নের পশ্চিম খুরুশিয়া গ্রামের জালাল উদ্দিন (২৮) এবং তার ছোট ভাই কামাল হোসেন (২৫)।

এ ঘটনায় জড়িত দুই ব্যক্তিকে ধরে পুলিশে দিয়েছেন স্থানীয় লোকজন। তারা হলেন– শফিকুল ইসলাম এবং তার ছেলে খোরশেদ আলম।

পুলিশ ও স্থানীয় লোকজন জানান, শুক্রবার দুপুরের দিকে জালাল গরুকে খাস খাওয়ানোর জন্য মাঠে বেঁধে আসেন। পরে গিয়ে দেখেন তার গরুর গলার রশি কেউ খুলে নিয়ে গেছে। খুঁজতে গিয়ে খুঁটিসহ দড়িটি শফিকুলের হাতে দেখতে পান। এ নিয়ে উভয়ের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে দুজনের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এ সময় এক পর্যায়ে শফিকুলের মাথায় আঘাত লেগে ফেটে যায়। পরে এর জের ধরে সন্ধ্যায় জালালের ওপর হামলা চালান শফিকুলের তিন ছেলে খোরশেদ, মোরশেদ ও সাইফুল। এ সময় জালালকে বাঁচাতে তার ভাই কামাল, প্রতিবেশী ইদ্রিছ এবং তার তিন সন্তান এগিয়ে আসে। তখন প্রতিপক্ষের ছুরিকাঘাতে গুরুতর আহত হন জালাল ও কামাল। পরে তাদের উদ্ধার করে রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ওসি বলেন,“গরুর গলার রশি খুলে নেওয়াকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে। প্রকৃতপক্ষে এ কারণেই এ ঘটনা ঘটেছে নাকি অন্য কোনো কারণে ঘটেছে তা তদন্ত করে দেখা হচ্ছে।”

তিনি আরও জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত দুই জনকে ধরে স্থানীয়রা পুলিশের কাছে সোপর্দ করেছে। বাকিদের ধরতে অভিযান অব্যাহত আছে।

About

Popular Links