Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

আড়াই ঘণ্টা পর ময়মনসিংহ-ভৈরব রুটে ট্রেন চলাচল শুরু

রবিবার একই সময়ে এই ট্রেনের একই বগি কয়েকশ’ মিটারের ব্যবধানে লাইনচ্যুত হয়েছিল। এতেও সাড়ে ৩ ঘন্টা ময়মনসিংহ-নেত্রকোনা-ভৈরব-চট্রগ্রাম রুটে ট্রেন চলাচল বন্ধ থাকে

আপডেট : ১৭ ডিসেম্বর ২০২২, ০৩:০২ পিএম

ময়মনসিংহের শম্ভুগঞ্জ এলাকায় বগি লাইনচ্যুত হওয়ার আড়াই ঘণ্টা পর ময়মনসিংহ-ভৈরব রুটে ট্রেন চলাচল শুরু হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ময়মনসিংহ রেলওয়ে জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিউদ্দিন আহমেদ।

শনিবার (১৭ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে লাইনচ্যুত বগি উদ্ধারের পর ট্রেন চলাচল শুরু হয়।

ওসি মহিউদ্দিন আহমেদ জানান, শনিবার সকাল সোয়া ৮টায় ময়মনসিংহ থেকে ছেড়ে আসা চট্রগ্রামগামী ময়মনসিংহ এক্সপ্রেস ট্রেনের মালবাহী বগির চাকা লাইনচ্যুত হয়। এতে ময়মনসিংহের সঙ্গে নেত্রকোনা-ভৈরব-চট্রগ্রাম এই তিনটি রেলপথে ট্রেন চলাচল বন্ধ হয়ে পড়ে। খবর পেয়ে কেওয়াটখালী লোকশেড থেকে একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছেআড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে লাইনচ্যুত বগিটি উদ্ধার করে।

জানা গেছে, বেলা ১১টার দিকে উদ্ধার কাজ শেষ হলে ময়মনসিংহের সঙ্গে তিনটি রেলপথে তিন ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়। দুর্ঘটনার ফলে এই তিনটি রেলপথের বিভিন্ন স্টেশনে আন্ত নগর, মেইল ও লোকাল ট্রেন আটকা পড়ায় যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়।

এ ঘটনায় রেলওয়ে ট্রাফিক ইন্সপেক্টর শাহীনুল ইসলামকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন কার্য দিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, রবিবার একই সময়ে এই ট্রেনের একই বগি কয়েকশ' মিটারের ব্যবধানে লাইনচ্যুত হয়েছিল। এতেও সাড়ে ৩ ঘন্টা ময়মনসিংহ-নেত্রকোনা-ভৈরব-চট্রগ্রাম রুটে ট্রেন চলাচল বন্ধ থাকে।

About

Popular Links