Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

টঙ্গীর তুরাগ রেল সেতুতে ট্রেনের বগি লাইনচ্যুত

দুপুর ২টায় ঢাকা-চট্টগ্রাম-ময়মনসিংহ রেল সড়কের ওই সেতুতে এই দুর্ঘটনা ঘটে

আপডেট : ২২ ডিসেম্বর ২০২২, ০৭:২৯ পিএম

গাজীপুরের টঙ্গীর তুরাগ রেল সেতুতে ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী মালবাহী ট্রেন লাইনচ্যুত হয়েছে। এতে ঢাকা থেকে আপ লাইনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে, তবে ঢাকায় প্রবেশের ডাউন লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দুপুর ২টায় ঢাকা-চট্টগ্রাম-ময়মনসিংহ রেল সড়কের ওই সেতুতে এই দুর্ঘটনা ঘটে।

বিষয়টি ঢাকা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন টঙ্গী রেলওয়ে জংশনের মাস্টার রাকিবুর রহমান।

তিনি জানান, ঢাকা থেকে চট্টগ্রামগামী একটি মালবাহী ট্রেন তুরাগ নদীর ওপর টঙ্গী রেল সেতু পার হওয়ার সময় পেছনের একটি বগির ৬টি চাকা লাইনচ্যুত হয়। পরে ট্রেনটি আপ লাইনের ওপর থামিয়ে দেওয়া হয়। ফলে এ লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

তিনি আরও জানান, বিকেল ৩টার দিকে ওই ট্রেনের শান্টিং খুলে সামনে থাকা আট বগিসহ ট্রেনের ইঞ্জিন টঙ্গী স্টেশনে নিয়ে আসা হয়েছে। সন্ধ্যা ৬টার দিকেও ওই বগি উদ্ধার করা সম্ভব হয়নি। এতে ঢাকা থেকে আপ লাইনে কোনো ট্রেন চলাচল করছে না। ওই পথে চলাচলকারী ট্রেন শিডিউল বিপর্যয়ে পড়েছে। দুর্ঘটনাস্থলটি যেহেতু সেতুর ওপর তাই বগি উদ্ধারে কিছুটা ঝুঁকি রয়েছে।

টঙ্গী রেলওয়ে জংশন ফাঁড়ির এসআই ছোটন শর্মা ঢাকা ট্রিবিউনকে জানান, বিজয় দিবস উপলক্ষে জাতীয় প্যারেড গ্রাউন্ডে বাংলাদেশ নৌবাহিনী সাঁজোয়া যান, ট্যাংকার, রকেট লঞ্চার, নৌকা, জাহাজসহ প্রদর্শনীর জন্য আনা কিছু ডামি চট্টগ্রাম নিয়ে যাওয়া হচ্ছিল। সেগুলো ট্রেনযোগে চট্টগ্রামে ফিরিয়ে নেওয়ার পথেই টঙ্গীর তুরাগ নদীর রেল সেতুতে বগি লাইনচ্যুত হয়। রেলওয়ের উদ্ধারকারী দলের সদস্যরা ঘটনাস্থলে এসে পৌঁছেছেন।

About

Popular Links