Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাংলাদেশ সফরে আসতে পারেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী

ঢাকায় আর্জেন্টিনার দূতাবাস খোলার সিদ্ধান্ত পররাষ্ট্রমন্ত্রীর সফরের সময় নেওয়া হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন 

আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৩:২৮ পিএম

আর্জেন্টিনার পররাষ্ট্র, আন্তর্জাতিক বাণিজ্য ও উপাসনা মন্ত্রী সান্তিয়াগো আন্দ্রেস ক্যাফিয়েরো ২০২৩ সালের মার্চে বাংলাদেশ সফরে আসতে পারেন বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) রাজধানীতে একটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানের পর সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, “ঢাকায় আর্জেন্টিনার দূতাবাস খোলার সিদ্ধান্ত পররাষ্ট্রমন্ত্রীর সফরের সময় নেওয়া হবে।”

মোমেন বলেন, “আর্জেন্টিনার পক্ষ পররাষ্ট্র মন্ত্রণালয়কে জানিয়েছে যে, মার্চে তাদের পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সফর করবেন। দুই দেশের মধ্যে একটি ভাল সম্পর্ক রয়েছে। এই সম্পর্ক ভবিষ্যতে আরও শক্তিশালী হবে।”


আর্জেন্টিনার পররাষ্ট্র, আন্তর্জাতিক বাণিজ্য ও উপাসনা মন্ত্রী সান্তিয়াগো আন্দ্রেস ক্যাফিয়েরোর সঙ্গে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন/ সংগৃহীত


এর আগে ২০ ডিসেম্বর রাতে এক টুইট বার্তায় মেসিদের প্রেসিডেন্ট লিখেছেন, “ধন্যবাদ শেখ হাসিনা এবং পুরো বাংলাদেশের জনগণকে। সাম্প্রতিক সময়ে আমরা যে বন্ধন এবং পারস্পরিক স্নেহ দেখেছি, তা বর্ণনাতীত। আজ দুই দেশের পতাকা এখানেও (আর্জেন্টিনায়) উড়ছে। আসুন এ বন্ধন আরও গভীর ও দৃঢ় করি।”

টুইট বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঠানো চিঠিও প্রকাশ করেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ।


এর আগে সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর্জেন্টিনার ফুটবল বিশ্বকাপ জয়ে দেশটির প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজকে শুভেচ্ছা বার্তা পাঠান। এরপর মঙ্গলবার ওই চিঠির জবাবে এক টুইট বার্তায় শেখ হাসিনাকে ধন্যবাদ আর্জেন্টাইন প্রেসিডেন্ট।

About

Popular Links