Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঢাকায় পরিবেশন করা হলো ৪০ লাখ টাকা দামের বিশাল কেক!

প্রায় ১৬ ফুট উচ্চতার এবং ১ হাজার ৮০০ পাউন্ড ওজনের কেকটি বানিয়েছে হোটেল ইন্টারকন্টিনেন্টাল ঢাকা

আপডেট : ২২ ডিসেম্বর ২০২২, ০৯:৫৪ পিএম

আর মাত্র দুদিন পরই খ্রিষ্ট ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব বড়দিন। ২৫ ডিসেম্বরের বিশেষ এ উৎসবকে সামনে রেখে প্রতিবছরই দেশের তারকা হোটেলগুলোতে নানা আয়োজন থাকে। তবে, এবার সব আয়োজনকে ছাপিয়ে আলোচনায় এসেছে ৪০ লাখ টাকারও বেশি দামের এক কেক।

প্রায় ১৬ ফুট উচ্চতার এবং ১ হাজার ৮০০ পাউন্ড ওজনের এ কেকটি বানিয়েছে রাজধানীর মিন্টো রোডে অবস্থিত হোটেল ইন্টারকন্টিনেন্টাল ঢাকা। কেকটি মোট ১৩টি স্তরে সাজানো হয়েছে।

ইন্টারকন্টিনেন্টাল হোটেলের পেস্ট্রি ও বেকারি টিম ১৫ দিনে এটি তৈরি করেছে। সার্বিক তত্ত্বাবধান ও নেতৃত্বে ছিলেন হোটেলের এক্সিকিউটিভ পেস্ট্রি শেফ আবু তালেব। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম প্রথম আলো।

বুধবার (২১ ডিসেম্বর) বড়দিন উপলক্ষে হোটেলটিতে আয়োজিত অনুষ্ঠানে কেকটি কেটে অতিথিদের পরিবেশন করা হয়।

হোটেলের এক্সিকিউটিভ পেস্ট্রি শেফ আবু তালেব প্রথম আলোকে জানান, কেকটি প্লাম স্বাদে বানানো হয়েছে। নানা রকম ফলমূল, ময়দা, মাখন ও কিছু মসলা ব্যবহার করা হয়েছে। কেকটির বাজার মূল্য ৪০ লাখ টাকার বেশি। নির্দিষ্ট তাপমাত্রায় কেকটি কিছুদিন সাজিয়ে রেখে বুধবার অতিথিদের সামনে সেটি কেটে পরিবেশন করা হয়।  

এদিকে, বড়দিন উপলক্ষে হোটেলটির উইন্টার গার্ডেন এলাকায় ক্রিসমাস ট্রি সাজানো হয়েছে। ২২ ফুট উঁচু এই ক্রিসমাস ট্রি বড়দিনের নানা রকম উপকরণ দিয়ে সাজানো হয়েছে।

About

Popular Links