Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রধানমন্ত্রী: জবাবদিহিতা প্রতিষ্ঠার জন্য ন্যায়বিচার নিশ্চিত করাই আমাদের লক্ষ্য

বঙ্গবন্ধু হত্যা মামলার রায়ের মধ্য দিয়ে দেশে বিচারহীনতার সংস্কৃতি দূর হয়েছে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আপডেট : ২৬ ডিসেম্বর ২০২২, ০১:১৩ পিএম

দেশে স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠায় সরকার সব মামলা দ্রুত নিষ্পত্তি করে সবার জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে চায় বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (২৬ ডিসেম্বর) বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশনের ৫৯তম বার্ষিক সাধারণ সম্মেলন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শেখ হাসিনা বলেন, “সরকার যা কিছু করছে তার উদ্দেশ্য হচ্ছে জনগণের উন্নত জীবন নিশ্চিত করা এবং তাদের জন্য একটি উজ্জ্বল ও নিরাপদ ভবিষ্যত প্রতিষ্ঠা করা।”

বিচারকদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, "আসুন আমরা বাংলাদেশের জনগণের জন্য আইনের শাসন নিশ্চিত করি যাতে তারা একটি উন্নত জীবন পায় এবং আমরা সেই বাংলাদেশ প্রতিষ্ঠা করবো যা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল।" 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের ১৯৭৫ সালের ১৫ আগস্ট নির্মমভাবে হত্যা মামলার রায়ের মধ্য দিয়ে দেশের বিচারহীনতার সংস্কৃতি দূর হয়েছিল বলেও এ সময় মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, “সেদিন জজ সাহেবরা এই যে সাহসী পদক্ষেপ নিয়েছিলেন... বাংলাদেশে যে বিচারহীনতার যে সংস্কৃতি চালু হয়েছিল, এর ফলে তা দূর হয়েছিল। ন্যায়বিচার প্রতিষ্ঠার ধারা প্রবর্তন করা সম্ভব হয়েছিল এই রায়ের মধ্য দিয়ে।”

About

Popular Links