Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

উদ্বোধনের পঞ্চম দিনে মেট্রোরেলে কমলো যাত্রীর চাপ

যাত্রীদের চাপ না থাকলেও টিকিট কাটার ইলেকট্রিক ভেটিং মেশিনে এখনও সমস্যা দেখা দিচ্ছে

আপডেট : ০২ জানুয়ারি ২০২৩, ০২:৫৯ পিএম

দেশের প্রথম মেট্রোরেল উদ্বোধনের পর গত চারদিন যাত্রীদের উপচে পড়া ভিড় দেখা গেলেও পঞ্চম দিনে এসে দেখা গেল বিপরীত চিত্র। আগারগাঁও এবং উত্তরা উত্তর মেট্রো স্টেশনে গত চারদিনে ভোর থেকে যাত্রীদের চাপ ছিল নিয়মিত দৃশ্য।

কিন্তু সোমবার (২ জানুয়ারি) সেখানে বাইরে যাত্রীদের কোনো সারিই দেখা যায়নি। ফলে যাত্রীরাই কোনো ঝামেলা ছাড়া সহজেই প্ল্যাটফর্মে প্রবেশ করেন। এক প্রতিবেদনে এ কথা জানায় অনলাইন সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউন।

যাত্রীরা জানান, ভিড় না থাকায় টিকিট কাটার জন্য লাইনে দাঁড়ানো থেকে শুরু করে ট্রেনে ওঠা ছিল একদম নির্ঝঞ্ঝাট। নির্ধারিত সময় অনুযায়ী ট্রেন এসেছে, তাই  টিকেট সংগ্রহের পর ঝামেলা ছাড়াই যাত্রীরা ট্রেনে উঠতে পেরেছেন।

শেওড়াপাড়া থেকে দুই সন্তান নিয়ে মেট্রোরেলে ভ্রমণের জন্য আসা প্রবাসী আলমগীর হোসেন বলেন, “আমার মেয়েরা মেট্রোতে উঠতে চাচ্ছিল। সেজন্যই আজ দুই মেয়েকে নিয়ে এসেছি। কোনো লাইন ছিল না, সরাসরি প্লাটফর্মে এসে টিকিট কেটে ট্রেনে উঠেছি।”

ট্রেনের জন্য অপেক্ষমাণ গাজীপুরের তরুণ নাঈম ইসলাম বলেন, “আমি আগারগাঁও থেকে টিকিট কেটেছি। গত কয়েকদিন যে দীর্ঘ লাইন ছিল, ভেবেছিলাম আজও অনেকক্ষণ অপেক্ষা করতে হবে। কিন্তু এসে তো আমি পুরো অবাক। লাইনে দাঁড়াতেই হয়নি। টিকেট কেটে খুব অল্প সময়েই ভ্রমণ করতে পেরেছি।

তবে যাত্রীদের চাপ না থাকলেও টিকিট কাটার ইলেকট্রিক ভেটিং মেশিনে এখনও সমস্যা দেখা দিচ্ছে। সোমবার সকাল আগারগাঁও স্টেশনে সরেজমিনে পরিদর্শন করে বাংলা ট্রিবিউন জানায়, এ স্টেশনের তিনটি মেশিনের মধ্যে একটি সচল। সেটিতে টিকিটের জন্য লাইনে দাঁড়িয়েছেন যাত্রীরা। অন্যটি বন্ধ আর আরেকটি নেটওয়ার্ক সংযোগ আসা-যাওয়া করছিল। অন্যদিকে, উত্তরা মেট্রো স্টেশনে তিনটি টিকিট কাটার ইলেকট্রিক ভেটিং মেশিনের মধ্যে একটি বন্ধ ছিল এবং অন্য দুটি সচল ছিল।

ফলে টিকিট কাটতে গিয়ে যাত্রীদের কিছুটা সমস্যার সম্মুখীন হতে হয়েছে। এছাড়া, ম্যানুয়ালি দুটি টিকিট কাউন্টার থেকে লাইনে দাঁড়িয়েও যাত্রীদের টিকিট কাটতে দেখা গেছে।

About

Popular Links