Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

দেয়াল লিখন ও পোস্টার লাগালে আইনি ব্যবস্থা নেবে ডিএনসিসি

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতাধীন এলাকায় যত্রতত্র দেয়াল লিখন ও পোস্টার লাগানো থেকে বিরত থাকতে সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানানো হয়েছে

আপডেট : ০৩ জানুয়ারি ২০২৩, ১০:৫০ এএম

দেয়াল লিখন ও পোস্টার লাগানো (নিয়ন্ত্রণ) আইন, ২০১২ বাস্তবায়নের জন্য গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি।

সোমবার (২ জানুয়ারি) দেশের কয়েকটি জাতীয় দৈনিকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সবাই মিলে সবার ঢাকা, সুস্থ, সচল ও আধুনিক ঢাকা এবং স্মার্ট সিটি গড়ে তোলার প্রত্যয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশন জনস্বার্থে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছে। কিছু ব্যক্তি ও প্রতিষ্ঠান যত্রতত্র পোস্টার, রেক্সিন, দেওয়ালে চুন বা কেমিক্যাল দিয়ে লেখা, নামফলক, সাইনবোর্ড, এলইডি, বিলবোর্ড, ব্যানার ইত্যাদির মাধ্যমে অবৈধভাবে বিজ্ঞাপন প্রচার করছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দেয়াল লিখন ও পোস্টার লাগানো নিয়ন্ত্রণের লক্ষ্যে বাংলাদেশ সরকার কর্তৃক দেয়াল লিখন ও পোস্টার লাগানো (নিয়ন্ত্রণ) আইন, ২০১২ প্রকাশ করা হয়েছে। এই আইন অনুসরণ করার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানানো যাচ্ছে।

এমতাবস্থায়, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতাধীন এলাকায় যত্রতত্র দেয়াল লিখন ও পোস্টার লাগানো থেকে বিরত থাকতে সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানানো হল এবং কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান দেয়াল লিখন ও পোস্টার লাগানো (নিয়ন্ত্রণ) আইন, ২০১২ এর লঙ্ঘন করলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

About

Popular Links