Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রার্থীতা ফিরে পাচ্ছেন বিএনপি প্রার্থী তমিজ উদ্দিন

ইসির সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেছিলেন ওই আসনের আওয়ামী লীগের প্রার্থী বেনজীর আহমেদ

আপডেট : ১২ ডিসেম্বর ২০১৮, ০৬:৪১ পিএম

ঢাকা-২০ আসন থেকে বিএনপি প্রার্থী তমিজ উদ্দিনের মনোনয়ন নির্বাচন কমিশনের বৈধতা পাওয়ার পর মনোনয়নপত্র গ্রহণে হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশ আপিল বিভাগের চেম্বার আদালত স্থগিত করেছেন। এ আদেশের ফলে তিনি নির্বাচনে অংশ নিতে পারবেন বলে জানিয়েছেন তার আইনজীবীরা।

বুধবার (১২ ডিসেম্বর) চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ আদেশ দেন। তমিজ উদ্দিনের বিরুদ্ধে যাওয়া হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে করা আবেদনের শুনানিতে এ আদেশ দেওয়া হয়। 

একইসঙ্গে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত চেয়ে করা আবেদনটি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠিয়েছেন আদালত।

আদালতে তমিজউদ্দিনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ, রুহুল কুদ্দুস কাজল ও সানজিদ সিদ্দিক। অন্যদিকে রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী শাহ মঞ্জুরুল হক।

এর আগে তমিজ উদ্দিন ধামরাই উপজেলা চেয়ারম্যান পদ থেকে ২৮ নভেম্বর পদত্যাগপত্র জমা দেন। তবে ওই পদত্যাগপত্র গেজেটেড হওয়ার আগেই তিনি মনোনয়নপত্র জমা দেন। পরে রিটার্নিং কর্মকর্তা ২ ডিসেম্বর তা বাতিল করেন। এর বিরুদ্ধে তিনি আপিল করলে ইসি ৬ ডিসেম্বর আপিল মঞ্জুর করে বৈধ প্রার্থী ঘোষণা করে।

এরপর ইসির সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন ওই আসনের আওয়ামী লীগের প্রার্থী বেনজীর আহমেদ। ওই আবেদনের শুনানি নিয়ে হাইকোর্ট ইসির সিদ্ধান্ত হাইকোর্ট স্থগিত করেন। এর বিরুদ্ধে চেম্বার আদালতে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে তমিজ উদ্দিন আবেদন জানান।


About

Popular Links