Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

আইনমন্ত্রী: নির্ধারিত সময়েই রাষ্ট্রপতি নির্বাচিত হবেন

আদালতের কাজে কোনো মন্ত্রণালয় হস্তক্ষেপ করছে না বলেও উল্লেখ করেন আইনমন্ত্রী আনিসুল হক

আপডেট : ০৪ জানুয়ারি ২০২৩, ০২:৪৬ পিএম

আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, নির্ধারিত সময়েই রাষ্ট্রপতি নির্বাচিত হবেন বলে। বুধবার (৪ জানুয়ারি) ঢাকার বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে অধস্তন আদালতের বিচারকদের জন্য এক কর্মশালার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আনিসুল হক বলেন, “এখন পর্যন্ত সংবিধান সংশোধনের পাল্টানোর কোনো পরিকল্পনা সরকারের নেই। নির্ধারিত সময়েই রাষ্ট্রপতি নির্বাচিত হবে। যেহেতু তিনি (আবদুল হামিদ) দুই মেয়াদে রাষ্ট্রপতির দায়িত্ব পালন করেছেন, সংবিধান অনুযায়ী তিনি আর থাকতে পারবেন না। সেহেতু নতুন একজন রাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত হবেন।”

বিএনপির উচ্চপদস্থ নেতাদের জামিনের প্রসঙ্গে আইনমন্ত্রী বলেন, “আদালতের কাজে আইন মন্ত্রণালয় তো বটেই, কোনো মন্ত্রণালয়ও হস্তক্ষেপ করছে না। আদালত যদি মনে করেন তাহলে জামিন দেবেন। আদালত যদি মনে করেন জামিন দেওয়া যাবে না, তাহলে দেননি।:”

আনিসুল হক বলেন, “এমনটা অহরহ ঘটে থাকে যে নিম্ন আদালত জামিন না দিলেও উচ্চ আদালত জামিন দিয়েছেন। আবার এমনও হয় যে নিম্ন আদালত জামিন দিয়েছেন, অথচ উচ্চ আদালত তা আটকে দিয়েছেন। বাংলাদেশে এমন ঘটনা নতুন কিছু না।”

আইনমন্ত্রী আরও বলেন, “বিষয়টা নিয়ে যারা প্রশ্ন তুলেছেন, তারা হয়তো জাতীয় পার্টি-বিএনপির আমল দেখেননি কিংবা দেখলেও সেটা বলতে চাচ্ছেন না।”

About

Popular Links