Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

শেখ হাসিনা: যুদ্ধাপরাধী প্রতিহত করতে নৌকায় ভোট দিন

এই নির্বাচনী জনসভার মধ্য দিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরু করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আপডেট : ১২ ডিসেম্বর ২০১৮, ০৮:২৭ পিএম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যুদ্ধাপরাধী প্রতিহত করতে নৌকায় ভোট দিতে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার  বিকেলে নিজ নির্বাচনী এলাকা কোটালীপাড়ার শেখ লূৎফর রহমান সরকারি আদর্শ কলেজ মাঠে কোটালীপাড়া উপজেলা আওয়ামীলীগ আয়োজিত নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে শেখ হাসিনা এ সব কথা বলেন।

তিনি বলেন, “আসন্ন নির্বাচনে যুদ্ধাপরাধীদের দোসর, অগ্নিসংযোগ ও সন্ত্রাস সৃষ্টিকারীদের প্রার্থী করা হয়েছে। নৌকায় ভোট দিয়ে তাদের উপযুক্ত জবাব দিতে হবে। নৌকাকে বিজয়ী করতে না পারলে তারা ক্ষমতায় গিয়ে দেশকে ধ্বংস করে দেবে। মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলবে। যাতে কেউ এমন ছিনিমিনি খেলতে না পারে সেজন্য আপনাদের কাছে নৌকা মার্কায় ভোট চাই। যাকে যেখানে প্রার্থী করেছি তাদের নৌকা মার্কায় ভোট দিতে আমি দেশবাসীর কাছে আহ্বান জানাচ্ছি। নৌকায় ভোট দিয়ে কেউ বঞ্চিত হয় না, উন্নত জীবন পায়”।

“এই জনসভার মধ্য দিয়ে আগামী নির্বাচনে দেশবাসীর কাছে আবেদন জানাই, নৌকায় ভোট দিয়ে আরেকবার দেশসেবার সুযোগ করে দেন আপনারা। বাংলাদেশ মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে যাচ্ছে এই ধারা যেনো অব্যাহত রাখার জন্য নৌকায় ভোট দেবেন”, যোগ করেন প্রধানমন্ত্রী।

কোটালীপাড়া-টুঙ্গীপাড়ার মানুষের প্রতি উদ্দেশ্য করে শেখ হাসিনা বলেন, “কৃতজ্ঞতা জানাই কোটালীপাড়া ও টুঙ্গীপাড়ার মানুষের প্রতি, স্বজনহারা হয়ে এদেশের মাটিতে যখন ফিরে আসি তখন তারাই আমায় আশ্রয় দেন। আপনাদের মাঝেই ফিরে পেয়েছিলাম আমার হারানো মা-বাবা ও ভাইয়ের স্নেহ-ভালোবাসা। আমার আপনজন বলতে একটা ছোটবোন, আর আছেন আপনারা। সেই জন্য কোটালীপাড়ার মাটি থেকে নির্বাচনী সভা শুরু করলাম”।

ডিজিটাল বাংলাদেশের বাস্তবতার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, “ডিজিটাল বাংলাদেশ এখন বাস্তব। দেশের বিভিন্ন এলাকায় ডিজিটাল সেন্টার করে দিয়েছি, পোস্ট অফিসগুলোও ডিজিটালাইজড করা হচ্ছে। লার্নিং অ্যান্ড আর্নিংয়ের মাধ্যমে তরুণ-তরুণীদের আয়ের ব্যবস্থাও করে দিয়েছি”।

এছাড়াও, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বক্তব্যে বিভিন্ন খাতে তার সরকারের উন্নয়নমূলক কার্যক্রমের কথা তুলে ধরে দেশবাসীকে নৌকায় ভোট দিয়ে আবারও দেশের সেবা করার সুযোগ দেওয়ার আহ্বান জানান।

কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র জয়ধরের সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, প্রেসিডিয়াম সদস্য কর্ণেল( অব:) ফারুক খান এমপি, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক এমপি, যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য কাজী আকরাম উদ্দিন আহমেদসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় এবং স্থানীয় নেতৃবৃন্দ বক্তয় রাখেন। এছাড়াও জনসভায় উপস্থিত ছিলেন- চিত্রনায়ক রিয়াজ ও ফেরদৌস।

এই নির্বাচনী জনসভার মধ্য দিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরু করলেন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

About

Popular Links