Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রথম দিন থেকেই জমে উঠেছে ঢাকা লিট ফেস্ট

ফেস্টকে কেন্দ্র করে বসা বইয়ের স্টল ছিল চোখে পড়ার মতো

আপডেট : ০৫ জানুয়ারি ২০২৩, ১১:১৪ পিএম

অপেক্ষার অবসান ঘটিয়ে বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে দশম ঢাকা লিট ফেস্ট। উৎসবটি বৈশ্বিক সাহিত্য আর সাহিত্যিকদের নিয়ে হলেও এ যেন সবরকমের শিল্পী আর শিল্পের অভূতপূর্ব মেলা। ঢাকা লিট ফেস্টের প্রথম দিনে দেশ ও বিদেশের সাহিত্যিকদের সঙ্গে দেখা মিললো অভিনয়শিল্পী-নির্মাতা-সংগীতশিল্পীসহ শিল্প-সাহিত্যের প্রায় প্রতিটি শাখার অংশীজনের।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সকাল ৯টায় বাংলা একাডেমি প্রাঙ্গণে আধ্যাত্মিক পরিবেশনার মধ্য দিয়ে শুরু হয় “লিট ফেস্ট ২০২৩”-এর আনুষ্ঠানিকতা।

মাহমুদ হোসেন অপু/ঢাকা ট্রিবিউন

এরপর বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে দর্শনার্থীদের ভিড়। তারা প্রিয় ব্যক্তিত্বের কর্ম ও সাহিত্যকথা মনোযোগ সহকারে শুনছিলেন। দেখেছেন সিনেমা, শুনেছেন গান। পরিবেশিত হয়েছে বাংলার ঐতিহ্যবাহী যাত্রাপালাও। এছাড়াও ফেস্টকে কেন্দ্র করে বসা বইয়ের স্টল ছিল চোখে পড়ার মতো।

লিট ফেস্টে এবারই প্রথম এসেছেন মো. ইমরান তৈসিফ। তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, “লিট ফেস্টে আমি প্রথমবারের মতো এসেছি। আয়োজন ভালো লেগেছে। ভালো ভালো লেখক বক্তব্য রেখেছেন। সামনে আরও কিছু সেশন হবে তার জন্য অপেক্ষা করছি।”

মাহমুদ হোসেন অপু/ঢাকা ট্রিবিউন

বন্ধুদের নিয়ে ঘুরতে এসেছেন আশরাফ মাহবুব। তিনি বলেন, “আমি এর আগেও দুইবার লিট ফেস্টে এসেছিলাম। মাঝে কয়েক বছর (তিন বছর) বন্ধ ছিল। এখন আবার আসতে পেরে ভালো লাগছে। এবারের আয়োজনটা আরও চমৎকার হয়েছে।”

মাহমুদ হোসেন অপু/ঢাকা ট্রিবিউন

About

Popular Links